টেস্ট নিউজঃ ব্যর্থ লিটন-মুমিনুল, সেঞ্চুরি হাঁকিয়ে ছুটছেন তামিম

অ্যান্টিগায় ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের হয়ে শতক হাঁকিয়েছেন ওপেনার তামিম ইকবাল।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের পরিবর্তে এই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন সহ-অধিনায়ক লিটন দাস। ব্যাট করতে নেমেই টাইগাররা হারিয়ে ফেলে মাহমুদুল হাসান জয়কে (৬ বলে ০)। এরপর দ্বিতীয় উইকেটে প্রতিরোধ গড়েন তোলেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত। দুজনে গড়েন ১৪০ রানের পার্টনারশিপ।

জুটি ভাঙে শান্তর বিদায়ে। সাজঘরে ফেরার আগে অবশ্য পূর্ণ করেন অর্ধশতক। ৯৯ বলের মোকাবেলায় ৫৪ রান করেন ৯টি চারের সহায়তায়। তার বিদায়ে ক্রিজে আসেন সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল হক। তবে নেতৃত্বের চাপমুক্ত হয়েও ভালো কিছু করে দেখাতে পারেননি বাংলাদেশের সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক।

জয়ের মত তিনিও ৬ বলে কোনো রান না করে সাজঘরে ফেরেন। মুমিনুল আউট হলে ক্রিজে আসেন ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস। তবে তিনিও সুবিধা করতে পারেননি। ১৯ বলে ৪ রান করে ধরেন প্যাভিলিয়নের পথ। ৬ নম্বরে নামা ইয়াসির আলী চৌধুরীকে সঙ্গী করে তামিম অবশ্য পূর্ণ করেন শতক।

এই প্রতিবেদন লেখার সময় ১৬২ বলে ১০০ রান করে অপরাজিত আছেন তামিম, হাঁকিয়েছেন ১৪টি চার ও ১টি ছক্কা। ১৭ বলে ৬ রান করে অপরাজিত আছেন ইয়াসির। ৫১.৪ ওভার ব্যাট করে বাংলাদেশের সংগ্রহ ১৬৭ রান, ৪ উইকেট হারিয়ে।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন, ২য় সেশন)
টস : বাংলাদেশ

বাংলাদেশ ১ম ইনিংস : ১৬৭/৪ (৫১.৪ ওভার)
তামিম ১০০*, শান্ত ৫৪, ইয়াসির ৬*, লিটন ৪, জয় ০, মুমিনুল ০
লুইস ২৮/১, ম্যাকসুইন ৪৯/১, চার্লস ৪৩/১

You May Also Like

About the Author: