ডাবল সেঞ্চুরি হাকিয়ে ইতিহাস গড়লেন আফগান ক্রিকেটার

ক্রিকেট ইতিহাসে নতুন একটি কীর্তি গড়লেন হাশমতউল্লাহ শাহীদি। টেস্ট তো বটেই, সব ফরম্যাট মিলে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম আফগান ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি করলেন তিনি।

” ইএসপিএনক্রিকইনফোর খবরে জানা গেছে, সংযুক্ত আরব আমিরাতে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে অপরাজিত ২০০ রানের ঝলমলে ইনিংস খেলেন শাহীদি। প্রথম দিন শেষে তিনি অপরজিত ছিলেন ব্যক্তিগত ৮৬ রানে। দ্বিতীয় দিনে এর পর থেকে খেলা শুরু করে প্রথমে ব্যাক্তিগত শতরান পূর্ণ করেন তিনি। পরে দিনের তৃতীয় সেশনে ছুঁয়ে ফেলেন ডাবল সেঞ্চুরির গণ্ডি। ”

৪৪৩ বলের লড়াকু ইনিংসে শাহীদি ২১টি চার ও একটি ছক্কা মারেন। টেস্ট তো বটেই, এমনকি তিন ফরম্যাট মিলে আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথম তিন অঙ্কের গণ্ডি টপকে যান তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে পাঁচটি সেঞ্চুরি করলেও এতদিন টেস্টে তাঁর সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ছিল ৬১ রান।

” শাহীদি ডাবল সেঞ্চুরি পূর্ণ করা মাত্রই আফগানিস্তান তাদের প্রথম ইনিংস ঘোষণা করে দেয়। আফগানরা প্রথম ইনিংসে চার উইকেট হারিয়ে ৫৪৫ রান করে। আগের দিনই শতরান পূর্ণ করা অধিনায়ক আসগর আফগান ১৬৪ রান করে আউট হন। এছাড়া ইব্রাহিম জাদরান করেন ৭২ রান। ”

class="tie-appear" src="https://i.imgur.com/Hjjwsnc.jpg" />

জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে দ্বিতীয় দিন শেষে তাদের কোনো উইকেট না হারিয়ে ৫০ রান করে।

Related Post