উইন্ডিজের বিরুদ্ধে মাঠে নামার পূর্ব মূহুর্তেই, বিসিবির দিকে আঙুল তুলে কঠিন হুংকার দিলেন শেখ মেহেদি

বাংলাদেশ টি-২০ দল এখন পর্যন্ত গত এক বছরে যে কটি টি-২০ ম্যাচ খেলেছে তার সব কটিই খেলেছেন শেখ মেহেদি।সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে নিজের জায়গাটা ইতিমধ্যেই পাকাপাকি করে নিয়েছেন এই অফ স্পিনার অলরাউন্ডার।

যদিও তিনি সংক্ষপ্তি ফরম্যাটে নিয়মিত হলেও ওয়ানডে ক্রিকেটে অভিষেক হওয়া মেহেদি নিয়মিত দলে সুযোগ পাচ্ছেন না। তাই যেকোনো সংস্করণেই দেশের হয়ে খেলতে প্রস্তুত তিনি।বাংলাদেশ দলের এই তরুণ অলরাউন্ডারের অবশ্য গত বছরের মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়।

কিউইদের ঘরের মাঠে সেই ম্যাচে উইকেট শূন্য থাকলেও বেশ মিতব্যায়ী বোলিং করেছিলেন তিনি। সেই সিরিজের তিন ম্যাচেই একদশে খেলেছেন। তবে এরপর আর সুযোগ মেলেনি তার।এক সাক্ষাৎকারে মেহেদি বলেন, ‘আমি সবসবময় প্রস্তুতই আছি ওয়ানডেতে খেলার জন্য।

শুধুমাত্র ওডিআই না, তিন ফরম্যাটের ক্রিকেটের জন্যই প্রস্তুত আছি। যদি সুযোগ আসে চেষ্টা করবো ভালো পারফরম্যান্স করার।’এদিকে বাংলাদেশ সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছে গত মার্চে আফগানিস্তানের বিপক্ষে। মেহেদিও সর্বশেষ বাংলাদেশের হয়ে মাঠে নেমেছিলেন সেই টি-টোয়েন্টি সিরিজে।

শুধুই টি-টোয়েন্টিতে খেলার কারণে এরপর আর আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাননি এই অলরাউন্ডার।যদিও বাংলাদেশ ওয়ানডে এবং টেস্ট সিরিজ খেলেছে। তবে এই দুই সংস্করণে দলে জায়গা হয়নি তার। শুধু টি-টোয়েন্টিতে খেলার কারণে লম্বা সময় পরপর আন্তর্জাতিক ম্যাচ খেলেন মেহেদি।

এভাবে বিরতি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মানিয়ে নেয়াটা তার জন্য কিছুটা হলেও কঠিন কাজ।মেহেদি বলেন, ‘আমি শুধু টি-টোয়েন্টি খেলি।

সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছি আফগানিস্তানের সঙ্গে, এখানে তিন-চার মাসের একটা বিরতি হয়ে গেছে। তো এভাবে মানিয়ে নেয়া আসলে আমার জন্য কঠিন। তবে এটার জন্য মানসিকভাবে আমি প্রস্তুতি নিচ্ছি।’

You May Also Like

About the Author: