ধাওয়ানকে বাদ দেওয়ার ঘোষণা দিয়ে রোহিতের সঙ্গীর নাম জানালেন ভিরাট কোহলি

কয়েকদিন আগে ভারতের সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ জানিয়াছিলেন, ভারতের টি-টোয়েন্টি একাদশে জায়গা হারাবেন ওপেনার শেখর ধাওয়ান। সেই ধারনাই সত্যি হলো। কেননা ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০-তে জায়গা হচ্ছে না শিখর ধাওয়ানের। রোহিত শর্মার সঙ্গে ম্যাচে ওপেন করতে দেখা যাবে কেএল রাহুলকে। শুক্রবার প্রথম টি২০ ম্যাচের আগের দিনেই অধিনায়ক কোহলি সাংবাদিক সম্মেলনে জানিয়ে দিলেন দলের কম্বিনেশন।

কোহলি সাফ জানিয়েছেন, শিখর ধাওয়ান ব্যাকআপ ওপেনার হিসাবে দলের সঙ্গে রয়েছেন। এর অর্থ, রোহিত অথবা রাহুলের মধ্যে একজন কোনো কারণবশত খেলতে না পারলে তাঁর জায়গায় দেখা যাবে ধাওয়ানকে। তিনি আর প্রথম একাদশে অটোমেটিক চয়েস নন।

সংবাদ সম্মেলনে কোহলি বলেন, “দলের ওপেনিং কম্বিনেশন বেশ সিম্পল। রোহিত শর্মা এবং কেএল রাহুল ধারাবাহিকভাবে ভালো খেলছে। শিখর ধাওয়ান ব্যাকআপ হিসাবে থাকছে। এই সিরিজে আমাদের হয়ে ওপেন করবে রোহিত-রাহুল জুটি।”

প্রসঙ্গত, ২০১৯-২০ মৌসুম থেকেই ভারতের জার্সিতে সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত খেলছেন কেএল রাহুল। আবার এই প্রথমবার দলের তিন ওপেনারই ফিট রয়েছেন। তাই কে বাদ পড়বেন, তা নিয়ে জল্পনা চলছিলই। তিন ফরম্যাটেই এখন রোহিত শর্মা অটোমেটিক চয়েস। অন্যদিকে, কেএল রাহুল সীমিত ওভারের ক্রিকেটে ধারাবাহিক পারফর্মার। ডান হাতি তারকা নিউজিল্যান্ডে ৫টি টি২০-তে ২২৪ রান করেছিলেন।

এদিকে কাঁধের চোটে এর আগে ধাওয়ান নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি। অস্ট্রেলিয়ায় আবার তিনিও ৮১ করেন।।সেই সময় ফিটনেস সমস্যায় জাতীয় দলের বাইরে ছিলেন রোহিত শর্মা। ফিট হয়ে শেষ দুই টেস্টে জাতীয় দলে যোগ দেন তিনি।

কাল বৃহস্পতিবার পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড। আহমেদাবাদে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment