একটি ম্যাচ খেললেই ফুটবল জাদুকর মেসিকে টপকে যাবেন ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রী

সুনীল ছেত্রী একজন ভারতীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ভারতের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর ইন্ডিয়ান সুপার লিগের ক্লাব বেঙ্গালুরু এবং ভারত জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলার পাশাপাশি ভারত

জাতীয় দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন। তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় এবং দ্বিতীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

এই মুহূর্তে ভারতীয় দল এশিয়ান কাপ কোয়ালিফায়ারের ম্যাচ খেলছে। গ্রূপপর্বের প্রথম ম্যাচে কম্বোডিয়ার মুখোমুখি হয়েছিল ভারত। সেই ম্যাচে সহজ জয় পেয়েছে ঈগর স্টিম্যাকের ভারতীয় দল।

দুটি গোলই করেছেন ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী। ১৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করার পর ৬০ মিনিটে ব্রেন্ডনের ক্রস থেকে হেডে গোল করে যান তিনি। ভারত এখনও গ্রূপ পর্বে দুটি ম্যাচ খেলবে।

কাল ২টি গোল করার পর দেশের জার্সিতে সুনীলের গোলসংখ্যা দাঁড়ালো ৮২। এইমুহূর্তে অবসর না নেওয়া ফুটবলারদের মধ্যে দেশের হয়ে গোল করার নিরীখে তার সামনে কেবল দুজন যারা হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসি।

এই মুহূর্তে রোনাল্ডোর গোলসংখ্যা ১১৭। তিনি এই মুহূর্তে দেশের জার্সি গায়ে চাপিয়ে সর্বোচ্চ গোল করা ফুটবলার। আজ রাতে নেশন্স লিগের ম্যাচে চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে খেলতে নামবে তার দল পর্তুগাল।

অপরদিকে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির এই মুহূর্তে গোল সংখ্যা ৮৫। সম্প্রতি সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় হাঙ্গেরির ফেরেঞ্চ পুস্কাসকে (৮৪) টপকে গিয়েছেন তিনি। কিন্তু সেপ্টেম্বরের আগে আর কোনও ম্যাচ খেলার সুযোগ পাবে না আর্জেন্টিনা। তবে সম্প্রতি এস্তোনিয়ার বিরুদ্ধে প্রীতি ম্যাচে এক ম্যাচে ৫ গোল করেছেন তিনি।

আসন্ন এক সপ্তাহে ফিফা ক্রমতালিকায় ১৪৭ নম্বরে থাকা হংকং এবং ১৫০ নম্বরে থাকা আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলবে ভারত। প্রথম ম্যাচে দুই গোল করা সুনীল যদি বাকি ম্যাচগুলিতেও নিজের ফর্ম ধরে রাখেন

তাহলে মেসির গোলসংখ্যা ছুঁয়ে ফেলতে পারেন সুনীল ছেত্রী। ধারণা কএরা হচ্ছে আগামী ম্যাচেই টপকে যাবেন মেসিকে। তবে দুজনে রিটায়ার করার পর কে এগিয়ে থাকবেন দেশের হয়ে গোলের নিরীখে তা এখনই বলা মুশকিল।

You May Also Like

About the Author: