কি সিধান্ত নিতে যাচ্ছে তামিম ইকবাল?

এবার তামিম ইকবাল ইস্যুতে টালমাটাল বাংলাদেশ ক্রিকেট। বাঁহাতি ওপেনার টি-টোয়েন্টিতে আবার ফিরবেন কি না সে নিয়ে জল ঘোলা হচ্ছে বেশ। তামিম সরাসরি কিছু না বললেও জড়িয়েছেন কথার লড়াইয়ে।

ক্রিকেট বোর্ড তামিমকে খেলানোর জন্য জোর করবে না বলে সিদ্ধান্ত নিয়েছে। তবে তামিম আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে চাইলে তাকে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই এই ফরম্যাটে খেলতে হবে বলে জানিয়েছে বিসিবি।

গতকাল বুধবার নিজের বাসভবনে সংবাদমাধ্যমকে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেন, ‘এটা তামিমের কল (টি-টোয়েন্টি না খেলা)। এটা ওর ক্যারিয়ার। তামিম তো আর এখন তরুণ তামিম নয়, সে বড় হয়েছে।

তিন ফরম্যাটে খেলা অনেকের জন্য কঠিন হচ্ছে। টানা খেলা, ফিটনেস ধরে রাখা সবকিছু গুরুত্বপূর্ণ। সিনিয়র খেলোয়াড়রা নিজেরাই বেছে নেবে। যদি মনে করে এক ফরম্যাট স্কিপ করতে চাই, সেটাও ওর মতামত।’

সুজন আরও বলেন, ‘যদি ও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চায়, আমাদের বিশ্বকাপ প্রস্তুতি ও পরিকল্পনা তো এই সিরিজ দিয়েই শুরু হয়ে যাচ্ছে। তামিম টি-টোয়েন্টি স্কোয়াডে নেই, এমন না যে ও পারফরম্যান্সের জন্য বাদ পড়েছে।

হয়ত বলেছিল ও আগ্রহী নয়। এছাড়া তো না রাখার কারণ আমি দেখি না। এখনও দেশসেরা তামিমই। নেগোশিয়েটের কোনো ব্যাপার নয়। আপনি খেলবেন কি না এটা গুরুত্বপূর্ণ। জোর করে তো কিছু করাতে পারবেন না।’

এর আগে গত ২০২০ সালে সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন তামিম। এরপর ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেকে সরিয়ে নেন স্কোয়াড থেকে।

পরে বেশ নাটকীয়তা শেষে গত ২৭ জানুয়ারি জানান, আপাতত ৬ মাসের জন্য এই ফরম্যাট থেকে দূরে থাকবেন তিনি। তবে ৪ মাস শেষ হলেও ফেরা নিয়ে এখনো নিশ্চুপ তামিম।

You May Also Like

About the Author: