ম্যাচসেরার পুরস্কার খুশদিলকে দিলেন বাবর আজম

মুলতান ক্রিকেট স্টেডিয়ামে বুধবার (৮ জুন) সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করেছে স্বাগতিক পাকিস্তান। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ম্যাচসেরা হয়েছেন অধিনায়ক বাবর আজম। ম্যাচে গড়েছেন একাধিক রেকর্ড। যদিও নিজের ম্যাচসেরার পুরস্কার খুশদিল শাহকে দিয়ে দেন পাকিস্তান দলপতি।

প্রথম ওয়ানডেতে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ উইকেটে জয় পেয়েছে স্বাগতিক পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজের দেয়া ৩০৬ রানের টার্গেট ৪ বল হাতে রেখেই তুলে নেয় পাকিস্তান। এমন এক জয়ে বড় ভূমিকা রেখেছেন বাবর আজম।

তার ১০৭ বলে ১০৩ রানের ইনিংসটিই জয়ের দিকে নিয়ে যাচ্ছিল পাকিস্তানকে। তবে বাবর আউট হওয়ার পর জয়ের সুবাদ পাচ্ছিল ক্যারিবিয়রা।

কিন্তু ওয়েস্ট ইন্ডিজ থেকে ম্যাচ কেড়ে নেয় খুশদিল শাহ। ২৩ বলে ১ চার ও ৪ ছক্কায় ৪১ রান করে অপরাজিত থাকেন তিনি। বাবর আজম খুব ভালো করেই জানেন খুশদিলের এ ইনিংস ছাড়া তার সেঞ্চুরি, রিজওয়ান-ইমামের ফিফটি অর্থহীন হয়ে যেত। তাই ম্যাচসেরার পুরস্কার খুশদিল শাহকে দিয়ে দেন তিনি।

এদিকে এই ম্যাচে একাধিক রেকর্ড গড়েছেন বাবর। ওয়ানডে ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে দুইবার টানা ৩ সেঞ্চুরি করার রেকর্ড গড়েন বাবর। এ ছাড়াও ওয়ানডে অধিনায়ক হিসেবে দ্রুততম ১০০০ রানের রেকর্ডও গড়েন বাবর। ১৩ ইনিংসে ১০০০ রান পূর্ণ করেন অধিনায়ক বাবর। এর আগে এই রেকর্ড ছিল ভিরাট কোহলির (১৭ ইনিংসে)।

You May Also Like

About the Author: