বাবার আজম কেন বিশ্ব সেরা প্রমান করলেন নিজেই

বাবর আজমের ব্যাটে রানের ফোয়ারা যেন থামছেই না। পিঠোপিঠি তিন ইনিংসে পেলেন সেঞ্চুরির দেখা। সঙ্গে খুশদিল শাহও কম যাননি, শেষ দিকে খেলেছেন ২৩ বলে ৪১ রানের এক দারুণ ক্যামিও ইনিংস। তাতে ভর করে পাকিস্তান তুলে নিয়েছে দারুণ এক জয়। দু’জনের এমন পারফর্ম্যান্সের পর টুইটারে দিলখোলা প্রশংসাই করলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা। রীতিমতো ‘বিশ্বের সেরা খেলোয়াড়’ বলে বসলেন অধিনায়ক বাবরকে।

গতরাতে পাকিস্তানকে সিরিজের প্রথম ম্যাচে ৩০৬ রানের বড় এক লক্ষ্য দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে ইমাম উল হকের ফিফটিতে দারুণ শুরু পায় দলটি। এরপর বাবর আজমের সেঞ্চুরি, মোহাম্মদ রিজওয়ানের অর্ধশতক আর শেষ দিকে খুশদিলের ক্যামিও পারফর্ম্যান্সে ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

এই জয়ের প্রতিক্রিয়ায় রমিজ তার টুইটার অ্যাকাউন্টে লেখেন, ‘একটা অসাধারণ ম্যাচ। বাবর আজম এমনভাবে সেঞ্চুরিটা তুলে নিয়েছে যেন তা খুব সহজ ছিল! তাতে সে দেখিয়েছে কেন সে বর্তমানে বিশ্বের সেরা ব্যাটসম্যান। খুশদিলও দেখিয়েছে যে কেন তার নাম ‘দিলখুশ’ রাখা উচিত।’

গতকাল ম্যাচটা যেখানে মাঠে গড়িয়েছে, সেই মুলতানের তাপমাত্রা ছিল ৪২ ডিগ্রি সেলসিয়াস। সেটার পূর্বাভাস আগে থেকেই পেয়ে ম্যাচটা স্থানীয় সময় সাড়ে চারটায় আয়োজন করা হয়েছিল। বিকেলেও তাপমাত্রা ছিল ৪০ এর আশেপাশে। তীব্র দাবদাহেও দলের খেলা দেখতে গ্যালারিতে হাজির হয়েছিলেন স্থানীয় দর্শকরা।

রমিজ তাদের ধন্যবাদ না জানিয়ে পারলেন না। বললেন, ‘তীব্র গরমকে উপেক্ষা করে স্টেডিয়ামে এসে দিনটাকে এমন অসাধারণ বানিয়ে দেওয়ার জন্য ভক্তদের অনেক বড় একটা ধন্যবাদ। মুলতান জিন্দাবাদ।’

তবে পাকিস্তানের কাজটা এখনো শেষ হয়ে যায়নি। আগামীকাল দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে উইন্ডিজের। এই সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ, যা ২০২৩ বিশ্বকাপের খেলা নিশ্চিত করবে শীর্ষ আট দলের।

You May Also Like

About the Author: