ব্রেকিং নিউজঃ মেসি-রোনালদোকে ছাড়িয়ে গেলেন হ্যারি কেন

উয়েফা নেশনস লিগের ম্যাচে গত রাতে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড। ঘরের মাঠে প্রথমে এগিয়ে গিয়েছিল জার্মানরাই। তবে ম্যাচের শেষ দিকে হ্যারি কেনের পেনাল্টি গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে ইংলিশরা। এই গোলের মধ্য দিয়ে হ্যারি কেন মেসি-রোনালদোর চেয়ে কম ম্যাচে ৫০ গোল করার কীর্তি স্থাপন করলেন।

ইংলিশ অধিনায়ক জাতীয় দলের জার্সিতে ৭১ ম্যাচে করেছেন ৫০ গোল। ২৮ বছর বয়সী কেন এই গোলের মধ্য দিয়ে ইংলিশ কিংবদন্তি ববি চার্লটনকে পেছনে ফেলেছেন। সর্বোচ্চ গোলদাতা ওয়েন রুনির চেয়ে মাত্র ৩ গোল পিছিয়ে রয়েছেন তিনি।

৫০ গোলের মাইলফলকে পৌঁছতে রুনির চেয়ে কম ম্যাচ খেলেছেন হ্যারি কেন। শুধু তা-ই নয়, কেন ৫০তম গোল করেছেন মেসি ও রোনালদোর চেয়েও দ্রুততম সময়ের মধ্যে। আর্জেন্টিনার জার্সি গায়ে ৫০ গোল করতে মেসির লেগেছিল ১০৭ ম্যাচ আর পর্তুগালের হয়ে একই মাইলফলকে পৌঁছতে রোনালদোর লেগেছিল ১১৪ ম্যাচ।

জাতীয় দলের জার্সিতে ৫০ গোল হয়ে যাওয়ায় খুশি কেন, ‘সত্যিই একটা দুর্দান্ত অনুভূতি। ম্যাচের শুরুর দিকে বেশ কয়েকটি সুযোগ পেয়েছিলাম। প্রথমটি বারে লেগে ফিরে আসে। পরেরটিতে ম্যানুয়েল ন্যুয়ার দুর্দান্ত একটি সেভ করে। আমি মনে করি, এটা আমাদের অন্যতম একটি সেরা দিন ছিল। ’

You May Also Like

About the Author: