বিশ্বকাপ খেলতে হলে তামিমকে যা করতে হবে, জানিয়ে দিলো বোর্ড

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার আগেই স্বেচ্ছায় সরে দাঁড়ান তামিম ইকবাল। বিশ্বকাপ শেষে দেশসেরা এই ওপেনারকে টি-টোয়েন্টিতে ফেরাতে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কিন্তু তামিম জানান, ছয় মাস তিনি টি-টোয়েন্টি থেকে বিশ্রাম নিতে চান। সেই ছয় মাস শেষ হতে আরও দেড় মাসের মতো বাকি। ইতোমধ্যে বিশ্বকাপের দল গোছাতে শুরু করেছে বোর্ড।

অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে তামিমকে খেলতে হলে ওয়েস্ট ইন্ডিজে চলতি সফরে টি-টোয়েন্টিতে খেলতে হবে। এমনটিই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

গত রোববার টি-টোয়েন্টিতে ফেরা নিয়ে এক প্রশ্নের জবাবে তামিম ইকবাল বলেছেন, টি-টোয়েন্টি নিয়ে যে পরিকল্পনা আমার… আমাকে তো বলার সুযোগই দেয়া হয় না। হয় আপনারা বলে দেন নয়তো অন্য কেউ বলে দেয়। ওটাই চলতে থাকুক। আমাকে তো বলার সুযোগ দেওয়া হয় না। এতদিন আমি ক্রিকেট খেলি, এতোটুকু আমি ডিজার্ভ করি কি চিন্তা করি না করি আমার মুখ থেকে শোনা। হয় আপনারা একটা ধারণা দিয়ে দেন বা অন্য কেউ এসে বলে দেয়। যখন বলেই দেয় আমার এখানে বলার নেই আর।

তামিম ইকবালের এমন মন্তব্যের পর পাপন বলেন, এটি পুরোপুরি মিথ্যা (যে আমরা তার সঙ্গে টি-টোয়েন্টি নিয়ে কথা বলিনি)। আমি ওকে অন্তত চারবার বাসায় ডেকেছি এবং টি-টোয়েন্টি খেলতে অনুরোধ করেছি। বোর্ডের অন্যরাও এ বিষয়ে ওর সঙ্গে কথা বলেছে। এখন দেখুন ও কী বলছে!

তিনি আরও বলেন, অনেকবার অনুরোধের পরও সে আমাদের লিখিত দিয়েছে যে এখন (টি-টোয়েন্টি) খেলতে চায় না। আমি বুঝতে পারছি না এখানে কনফিউশন আসলে কোথায়। আমি বলতে চাচ্ছি, ও কী বলতে চায় বলতে দিন। এরপর আমরা আমাদের হাতে থাকা প্রমাণ দেখাবো। আমরা তাকে টি-টোয়েন্টিতে দেখতে চাই। সে কি খেলবে? সে কি বিশ্বকাপ খেলতে চায়? যদি চায় তাহলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে খেলতে হবে।

You May Also Like

About the Author: