শ্রীলংকার বিপক্ষে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি করে ক্যারিয়ার সেরা টেস্ট ব্যাটিং র্র্যাংকিংয়ে উঠে গেলেন মুশফিকুর রহিম

লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করে দলকে জিতিয়ে এবার আইসিসি টেস্ট ৎর‍্যাংকিংয়েও শীর্ষস্থানের একদম কাছে পৌঁছে গেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জো রুট। দারুণ ফর্মে থাকা ইংলিশ এই ব্যাটার টেস্ট ব্যাটারদের র‍্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে দুইয়ে উঠে এসেছেন।
সেইসাথে আইসিসি টেস্ট ব্যাটিং র্র্যাংকিংয়ে দুই ধাপ এগিয়েছেন বাংলাদেশের রান মেশিন মুশফিকুর রহিম। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টে সেঞ্চুরি হাঁকানো এই ডানহাতি ব্যাটার আগের র‍্যাংকিংয়ে ৭ ধাপ এগিয়ে ১৮তম স্থানে উঠে এসেছিলেন।

কিন্তু আজ আইসিসির নতুন প্রকাশিত র‍্যাংকিংয়ে ১৬তম স্থানে উঠে এসেছেন মুশফিকুর রহিম। টেস্ট ক্রিকেট ক্যারিয়ারের উচ্চ ৬৭৫ রেটিং পয়েন্ট নিয়ে এই স্থানে উঠে এসেছেন তিনি। যদিও তার উপরে রয়েছেন লিটন দাস। আগের অবস্থানেই ১২তম স্থানে রয়েছেন লিটন। এছাড়া বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে তামিম ইকবাল রয়েছেন ৩২ তম স্থানে।

নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে সেঞ্চুরি হাঁকানোর পথে ইংল্যান্ডের দ্বিতীয় ও সবমিলিয়ে ১৪তম ব্যাটার হিসেবে ১০ হাজারি ক্লাবের সদস্য হয়েছেন রুট।

৩১ বছর বয়সী এই ব্যাটার র‍্যাংকিংয়ের শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেনের চেয়ে মাত্র ১০ র‍্যাংকিং পয়েন্টে পিছিয়ে আছেন। আগামী শুক্রবার থেকে নটিংহ্যামে শুরু হতে যাওয়াদ্বিতীয় টেস্টেই হয়তো পার্থক্যটা ঘুচিয়ে ফেলবেন রুট।

You May Also Like

About the Author: