বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়

এ বছরের নভেম্বরে মাঠে গড়াবে কাতার বিশ্বকাপ। কিন্তু পাঁচ মাস আগেই বিশ্বকাপের দামামা বেজে উঠেছে। বাংলাদেশ কখনো বিশ্বকাপে অংশ নেওয়ার যোগ্যতা অর্জন করতে না পারলেও এ দেশে বিশ্বকাপের সময় উত্তেজনা থাকে চরমে। আর সেই বিশ্বকাপের ট্রফি যখন বাংলাদেশে আসে তখন আগ্রহ বেড়ে যায় দ্বিগুণ।

বিশ্বকাপের ট্রফি বেড়িয়েছে বিশ্বভ্রমণে। যাচ্ছে এক দেশ থেকে আরেক দেশে।
তারই প্রেক্ষিতে আজ বুধবার (৮ জুন) সকাল ১১টা ২০ মিনিটে কোকাকোলার বিশেষ বিমানে চড়ে পাকিস্তান থেকে ঢাকায় এসে পৌঁছেছে বিশ্বকাপের ট্রফিটি।

২০১৩ সালের পর ৩৬ ঘন্টার জন্য আবারও ঢাকায় এলো ফুটবল বিশ্বকাপের ট্রফি। বিমানবন্দর থেকে ট্রফিটি রেডিসন ব্লু হয়ে বিকালে রাষ্ট্রপতি ও সন্ধ্যায় প্রধানমন্ত্রীর বাসভবন নিয়ে যাওয়া হবে। জনসাধারণের জন্য ট্রফি দেখার সুযোগ করে দেওয়া হবে আগামীকাল। সকাল সাড়ে ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত আড়াই হাজার নির্বাচিত দর্শক হোটেলে রেডিসনে বিশ্বকাপ ট্রফি দেখার সুযোগ পাবেন। বিকেলে বিশ্বকাপ ট্রফি নিয়ে যাওয়া হবে আর্মি স্টেডিয়ামে। সেখানে কোকা কোলার আয়োজনে হবে জমকালো এক কনসার্ট।

বিশ্বকাপ ট্রফির সঙ্গে বাংলাদেশে এসেছেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা ক্রিস্তিয়ান কারেম্বু। এছাড়া এসেছেন ফিফার সাত কর্মকর্তা। ৫১ বছর বয়সী এই ডিফেন্সিভ মিডফিল্ডার খেলা ছেড়েছেন অনেক আগে। ১৯৯৮ সালে ফ্রান্সের হয়ে তিনি জিতেছিলেন বিশ্বকাপ। ১৯৯২ থেকে ওই বিশ্বকাপের বছরেই শেষবার ফ্রান্সের জার্সিতে নামা কারেম্বুর ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। নীল জার্সিতে ৫৩ ম্যাচে করেছেন ১ গোল।

You May Also Like

About the Author: