বিশ্বকাপ দলে মেসি বাদে সবাই অনিশ্চিত

দুদিন আগেই এস্তোনিয়ার বিপক্ষে পাঁচ গোল করেছেন মেসি। তার এমন দুর্দান্ত পারফর্মেন্সের পর অন্যান্য সব ফরোয়ার্ডদের একাদশে জায়গা নিয়ে দেখা দিয়েছে সংশয়। যদিও সবাই জানে মেসি ফিট থাকলে সব ম্যাচেই তিনি নব্বই মিনিটই খেলবেন। তবে অন্য খেলোয়াড়দের মাথায় চিন্তার ভাঁজ পড়েছে বিশ্বকাপের দলে জায়গা নিয়ে।

বিশ্বকাপের সময় ঘনিয়ে এলেও এখনো কোন দেশই বিশ্বকাপের দল ঘোষণা করেনি। এখন সব খেলোয়াড়রা প্রস্তুত হচ্ছে বিশ্বকাপের দলে সুযোগ পেতে। যদিও কিছু খেলোয়াড় আগে থেকেই দলে সুযোগ পেয়ে গেছেন কোচদের চিন্তায়। তবে অন্যান্য খেলোয়াড়রা তাদের সেরাটা দিয়ে যাচ্ছে নিজের জায়গা পাকা করতে।

এমনই এক আর্জেন্টাইন ফুটবলার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের হয়ে খেলা এ আর্জেন্টাইন মিডফিল্ডার মনে করেন বিশ্বকাপ দলে মেসি বাদে সবাই অনিশ্চিত। কোচ যে কাউকে দল থেকে বাদ দিতে পারেন। ফলে সবাই চেষ্টা করছে নিজেদের সেরাটা দিয়ে দলে জায়গা করে নিতে।

বিশ্বকাপে সুযোগ পেতে অ্যালিস্টারকে লড়তে হবে ডি মারিয়া, রদ্রিগো, জিওভান্নি, আলেহান্দ্রো গোমেজ, পারেদেসদের সঙ্গে। ২৩ বছর বয়সী অ্যালিস্টার স্থানীয় একটি দৈনিক পত্রিকায় এক সাক্ষাৎকারে বলেছেন, লিও (মেসি) ছাড়া আমরা সবাই আসলে দলে জায়গা পাওয়ার লড়াইয়ে আছি।

এ লড়াই চলবে শেষ দিন পর্যন্ত। আমি স্বপ্ন দেখে যাচ্ছি। আমরা বিশ্বকাপের খুব কাছে চলে এসেছি। আমি নিজের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করে যাব। উদ্দেশ্য একটাই―যখন চূড়ান্ত দল ঘোষণা করা হবে, সেখানে যেন আমার নাম থাকে। বিশ্বকাপে ‘সি’ গ্রুপে পড়েছে আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড।

You May Also Like

About the Author: