হাফ টাইম, জাপানকে গোল দিতে পারলো না ব্রাজিল!

ঘরের মাঠে ৪৫ মিনিট ব্রাজিলকে আটকে রাখল স্বাগতিক জাপান। মুহুর্মুহু আক্রমণে জাপানের রক্ষণকে ব্যস্ত রাখলেও এই অর্ধে জাপানের গোলমুখ উন্মুক্ত করতে পারেননি নেইমাররা।

সোমবার জাপানের ন্যাশনাল স্টেডিয়ামে প্রথমার্ধে মোট ১৫ টি শট নিয়েছে ব্রাজিল, যার ৩ টি ছিল লক্ষ্যে। তবে জাপানের রক্ষণভাগের দৃঢ়তা এবং নিজেদের ফরোয়ার্ডদের তীক্ষ্ণতার অভাবে গোলশূন্য সমতায় থেকেই অর্ধ শেষ করতে হয়েছে সেলেসাওদের।

ম্যাচের প্রথম বাঁশি থেকেই স্বাগতিকদের চাপে রাখে ব্রাজিল। দ্বিতীয় মিনিটেই পোস্টে লেগে ফেরে রাফিনহার শট, ১৮ মিনিটে আরেকটি দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি তিনি। তবে জাপানিজ গোলরক্ষককে প্রায় ফাঁকায় পেয়েও লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন। ৪০ মিনিটে আরও একবার গোলের খুব কাছাকাছি চলে এসেছিলেন রাফিনহা। ফ্রি-কিক থেকে তার বাঁ পায়ের বাঁকানো শট ডান দিকের পোস্টের কান ঘেঁষে চলে বাইরে যায়। প্রথমার্ধের মাঝপথে মেজাজ হারিয়ে হলুদ কার্ডও দেখেছেন লিডস ইউনাইটেড মিডফিল্ডার।

ম্যাচের যখন কুড়ি মিনিট পেরিয়ে গেছে, তখন আক্রমণের ধার বাড়ায় ব্রাজিল। ২৬ মিনিটে বক্সের বাইরে থেকে নেইমারের ডান পায়ের অসাধারণ বাঁকানো শট দারুণ দৃঢ়তায় বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক সুইশি গোনদা।

জাপানও অবশ্য শুধু রক্ষণেই ব্যস্ত ছিল না, সুযোগ বুঝে তারাও আক্রমণে উঠেছে। বেশ কয়েকটি শটও নিয়েছে ব্রাজিলের গোলের উদ্দেশ্যে, তবে এর কোনটিই লক্ষ্যে রাখতে পারেননি জাপানিজ ফরোয়ার্ডরা।

You May Also Like

About the Author: