মাত্র পাওয়াঃ বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ নিয়ে নতুন শঙ্কা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ইতিমধ্যে ঢাকা ত্যাগ করতে শুরু করে দিয়েছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। ঘরের মাঠের শ্রীলংকার বিপক্ষে হারের পর ওয়েস্ট ইন্ডিজের প্রতিকূল কন্ডিশনে কঠিন চ্যালেঞ্জের সামনে বাংলাদেশ ক্রিকেট দল।

তবুও বাংলাদেশের খেলা দেখার আগ্রহ কম নেই। তবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ বাংলাদেশের দর্শকরা ঘরে বসে টেলিভিশনে দেখতে পাবেন কি না তা এখনও নিশ্চিত নয়।

আসন্ন সিরিজের টিভি স্বত্ব কিনেছে টোটাল স্পোর্টস মার্কেটিং (টিএসএম)। সাম্প্রতিক সময়ে এই টিএসএমের কেনা স্বত্ব থেকে ‘ফিড’ নিয়েই কনসর্টিয়ামের মতো করে দেশের টিভিতে প্রচার করে আসছে। আর সে ফিড থেকেই টি স্পোর্টস ও গাজী টিভিতে খেলা সম্প্রচার হয়ে আসছে।

তবে একদম ভেতরের খবর, সম্প্রতি টোটাল স্পোর্টস মার্কেটিং টিএসএমের সঙ্গে ঐ কনসর্টিয়ামের ব্যবসায়িক দ্বন্দ্ব তৈরি হয়েছে। সেই দ্বন্দ্বের কারণে কনসর্টিয়াম নীতিগতভাবে টিএসএমের কাছ থেকে ফিড নিতে আগ্রহী নয়।

যেহেতু ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে এ সিরিজের টিভি প্রচারস্বত্ব টিএসএমের কেনা, তাই তাদের কাছ থেকে ফিড না নিলে বাংলাদেশে খেলা টিভিতে দেখানো যাবে কি না তা নিয়েই তৈরি হয়েছে বিরাট জটিলতা।

টি স্পোর্টস ও গাজী টিভির সঙ্গে টিএসএমের দ্বন্দ্বের অবসান ঘটলে অবশ্য ভিন্ন কথা। নয়তো এবার বাংলাদেশে বসে টাইগারদের খেলা দেখতে পাওয়ার সম্ভাবনা খুব কম। বর্তমান অবস্থায় বাংলাদেশের মাটিতে বসে টাইগারদের ওয়েস্ট ইন্ডিজ সফরের খেলা টিভিতে দেখানোর কি কোনো উপায় নেই?

You May Also Like

About the Author: