ওয়েস্ট ইন্ডিজ সফরে সাকিবকে নিয়ে এলো নতুন খবর

আর মাত্র এক সপ্তাহ পর শুরু হবে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। পূর্ণাঙ্গ এই সফরে রয়েছে ২টি টেস্ট, ৩টি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ানডে ম্যাচ। আর এই সফরকে সামনে রেখে এরই মধ্যে বেশ কয়েকজন ক্রিকেটার পৌঁছে গেছেন ক্যারিবীয় দ্বীপে। চারটি ভাগে ভাগ হয়ে উইন্ডিজ সফরে যাচ্ছেন ক্রিকেটাররা। রোববার রাতে রওয়ানা করেছেন দলের কোচিং স্টাফরা। হেড কোচ রাসেল ডমিঙ্গো আর পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড যোগ দেবেন দক্ষিণ আফ্রিকা থেকে।

আজ সোমবার রাতে যাবেন তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমানসহ আরো কয়েকজন। এই সফরের শুরুতেই রয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। তাই ওয়ানডে সিরিজের থাকা সদস্যরা এখনই যাচ্ছেন না। তারা যাবেন টেস্ট সিরিজ চলাকালীন।

এদিকে টেস্ট দলের নতুন অধিনায়ক সাকিব আল হাসান যাবেন সবার শেষে। জানা গেছে আগামী ১০ বা ১২ জুন দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে তার। এর আগে টেস্ট দলের বাকি সদস্যরা পৌঁছে যাবেন ক্যারিবীয় দ্বীপে। ইংল্যান্ডে ছুটি কাটিয়ে উইন্ডিজ যাবেন দুই উইকেট রক্ষক লিটন দাস ও নুরুল হাসান সোহান।

দেরিতে যোগ দেয়াটা সাকিবের ক্ষেত্রে এবারই প্রথম নয়। নানা কাজে ব্যস্ত থাকা সাকিব অনেক সময়েই দলের সঙ্গে একত্রিত হয়েছেন সবার শেষে। সবার শেষে যাওয়ার জন্য অ্যান্টিগায় দলের প্রথম দিনের অনুশীলনেও থাকা হবে না এই অল-রাউন্ডারের।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ১৬ জুন থেকে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে। দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে আগামী ২৪ জুন থেকে সেন্ট লুসিয়ায়। এরপর রয়েছে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ।

১৬ সদস্যের টেস্ট স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মোস্তাফিজুর রহমান, হাসান মাকমুদ ও কাজী নুরুল হাসান সোহান।

You May Also Like

About the Author: