টেস্টের নেতৃত্বে কি ফিরছেন সাকিব? যা বললেন পাপন

টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন মুমিনুল হক সৌরভ। মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় দেখা করে এমন সিদ্ধান্তের কথা সংবাদমাধ্যমকে জানান মুমিনুল।

শোনা যাচ্ছে সাকিবকে টেস্টের নেতৃত্বে ফেরানো হচেছ। সাকিবেরও এতে আপত্তি নেই। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন এবং ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসকে নাকি একটি শর্তও জুড়ে দিয়েছেন বাঁহাতি এ অলরাউন্ডার। আর সেটি হচ্ছে মুমিনুলকে স্বেচ্ছায় নেতৃত্ব ছাড়তে হবে।

সেই অনুযায়ী মুমিনুল নেতৃত্ব ছেড়ে দিয়েছেন।

বৃহস্পতিবার বিসিবি পরিচালনা পর্ষদের সভাশেষে তৃতীয়বারের মতো সাকিবকে টেস্ট অধিনায়ক ঘোষণা করা হতে পারে বলে শোনা যাচ্ছে।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে লম্বা সময় পর সহঅধিনায়কও পেতে যাচ্ছে বাংলাদেশ টেস্ট দল। লিটন কুমার দাসকে করা হতে পারে সহঅধিনায়ক। লিটনকে সহঅধিনায়ক করার প্রস্তাব আগে থেকেই ছিল। দেরিতে হলেও সেটি বাস্তবায়ন করা হচ্ছে। যদিও সাকিবকে অধিনায়ক করার বিষয়টি মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে জানাননি বিসিবি সভাপতি।

এ বিষয়ে নাজমুল হাসান পাপন বলেন, সাকিব যে কোনো ফরম্যাটেই অধিনায়ক হতে পারেন। কিন্তু তিনি নিয়মিত টেস্ট ক্রিকেট খেলবেন কিনা তা আমাদের জানতে হবে।

পাপন বলেন, সাকিব যদি বলে যে সে ফরম্যাট বেছে নেবে না, তা হলে সমস্যা হবে। সাকিব আমাদের অধিনায়ক ছিলেন এবং তার অধিনায়কত্ব নিয়ে কোনো সন্দেহ নেই। কিন্তু তার প্রাপ্যতা সম্পর্কেও আমাদের নিশ্চিত হতে হবে।

তিনি বলেন, সাকিবের সঙ্গে আগে আলোচনা করতে হবে। আমরা ইচ্ছা করে কাউকে ক্যাপ্টেন বানাতে পারি না, তাই ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে হবে।

You May Also Like

About the Author: