অবশেষে মুস্তাফিজকে কুর্নিশ করলেন পেসার তাসকিন

সব জল্পোনা-কল্পোনার অবসান ঘটিয়ে অবশেষে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট একাদশে যুক্ত হয়েছেন মুস্তাফিজুর রহমান। দীর্ঘ দিন ধরে সাদা পোশাকের বাহিরে ছিলেন মুস্তাফিজুর। টেস্ট থেকে অবসর নিবেন বলেও বিসিবিকে জানিয়ে ছিলেন এই বাঁ হাতি পেসার।

তবে সাদা পোশাক থেকে দূরে থাকতে চাওয়া এই বাঁহাতি দেশের জন্য ফিরেছেন বলে আনন্দিত আরেক পেসার তাসকিন আহমেদ। মুস্তাফিজকে আলাদা করে সম্মানও জানাচ্ছেন।

চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট স্কোয়াড থেকে ছিটকে গেছেন শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে দেশে ফিরেছেন দুজন, মিস করেন ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজও।

তাদের চোটে পড়াই নতুন করে ভাবায় বিসিবিকে। টেস্ট থেকে দূরে থাকতে চাওয়া মুস্তাফিজকে এক প্রকার বাধ্যই করা হয় ফেরার জন্য।

২০১৫ থেকে ২০২১ সাল পর্যন্ত মাত্র ১৪ টেস্ট খেলেছেন মুস্তাফিজ। যেখানে পারফরম্যান্স ছিল না আহামরি, নিতে পেরেছেন ৩০ উইকেট।

তবুও আরেক দফা টেস্টে ফেরা মুস্তাফিজকে কুর্নিশ করলেন তাসকিন। চোটে পড়া পেসারদের ব্যাকাপ হিসেবে দেশের হয়ে খেলার সিদ্ধান্তকে সাধুবাদ জানালেন।

আজ (১ জুন) মিরপুরে সাংবাদিকদের তিনি বলেন, ‘দেখেন ফিজ সাধারণত টেস্ট তেমন একটা খেলে না। এর মধ্যেই সে যে দেশের জন্য খেলতে রাজি হয়েছে এটা অনেক সম্মানের বিষয়। সে মনের দিক থেকে অনেক সহায়ক ও অনেক ভালো ছেলে। আমরা সবসময় এক সাথে খেলি সে সবাইকে সাহায্য করার চেষ্টা করে।’

You May Also Like

About the Author: