মাত্র পাওয়াঃ ফাইনালে ম্যাচ সেরা লিওনেল মেসি

ল্যাতিন আমেরিকা চ্যাম্পিয়ন এবং ইউরো চ্যাম্পিয়নদের মধ্যকার অনুষ্ঠিত আজকের ফাইনালিসিমাতে ইতালিকে হারিয়ে শিরোপা জিতেছে ল্যাতিন আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ম্যাচে ৩-০ গোলে তারা পরাজিত করেছে ইতালিকে।

ম্যাচে আর্জেন্টিনার হয়ে একটি করে গোল করেন লাউটারো মার্তিনেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া এবং পাওলো দিবালা।

মহাদেশীয় এই ফুটবলের লড়াইয়ে প্রথমার্ধে আর্জেন্টিনার প্রথম গোলটি আসে ম্যাচের ৪০ মিনিটে। লিওনেল মেসির দুর্দান্ত এক পাস থেকে গোলটি করেন স্ট্রাইকার লাউটারো মার্তিনেজ।

বিরতির ঠিক পূর্বে আরও একটি গোল পায় আর্জেন্টিনা। এবার লাউটারো মার্তিনেজের পাস থেকে দারুণ চিপে গোলটি করেন ডি মারিয়া। ডুনারুম্মার মাথার উপর দিয়ে বলকে পাঠিয়ে দেন জালে।

বিরতির পর ইতালির উপর সমান ভাবে আক্রমন চালাতে থাকে আর্জেন্টিনা। এরমধ্যে কয়েকবার গোলের সুযোগ তৈরি করেছিল তারা। কিন্তু সেগুলোকে কাজে লাগানো যায়নি।

অবশেষে ম্যাচের ৯০ মিনিটে বদলি হয়ে মাঠে নামা দিবালা করেন তৃতীয় গোলটি। ম্যাচের একেবারে শেষ দিকে বাম পায়ের দারুণ শটে গোলটি করেন তিনি।

এই ম্যাচে কোন গোল করতে না পারলেও দুটি অ্যাসিস্ট করেন লিওনেল মেসি। সবচেয়ে বেশি ড্রিবলিং, সবচেয়ে বেশি চান্স ক্রিয়েট, প্রতিপক্ষের অর্ধে সবচেয়ে বেশি পাস দিয়েছেন লিওনেল মেসি। এছাড়া সবচেয়ে বেশি ৫টি ফাউলের শিকারও হয়েছেন তিনি।

দুর্দান্ত পারফর্মেন্সের জন্য ফাইনালিসিমাতে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিওনেল মেসি।

You May Also Like

About the Author: