শুরু হচ্ছে বিপিএল চূড়ান্ত যে সিদ্ধান্ত জানালো বিসিবি

এই মাস অর্থাৎ মার্চেই জাতীয় ক্রিকেট লীগের মধ্যে দিয়ে শুরু হতে চলেছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট । করণার ধাক্কা কাটিয়ে আস্তে আস্তে মাঠে ফিরে আসছে ক্রিকেট । করোনা পরবর্তী সময়ে মাঠে ক্রিকেট ফেরানোর পরীক্ষায় বেশ ভালো ভাবেই উত্রে গেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড । ইতিমধ্যেই একটি টি20 টুর্নামেন্ট আয়োজন করেছে তারা যা নজর কেড়েছে সকলের ।

ঘরের মাঠে তারা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই ও টেস্ট সিরিজ আয়োজন করে তারা । তবে জাতীয় ক্রিকেট লীগের মাধ্যমে ক্রিকেট এবার জোরকদমে ফিরে আসছে দেশে । ক্রিকেটার দের করোনা ভাইরাস এর টিকা দিয়ে এই মার্চেই বসবে জাতীয় লীগের আসর ।

এরপর শুরু হবে বাংলাদেশের সবচেয়ে বড়ো লীগ ঢাকা প্রিমিয়ার লিগ ( বিপিএল ) । তবে এখানেই থেমে নেই তারা । বিশ্বস্ত সূত্রে জানা গেছে দেশের সবচেয়ে জনপ্রিয় বাংলাদেশ প্রিমিয়ার লীগের জন্যেও স্লট বের করে ফেলা হয়েছে । খুব শীঘ্রই দিখন ঘোষণা করা হবে ।

আমাদের মূল টুর্নামেন্ট যেমন বিপিএল , ঢাকা প্রিমিয়ার লীগ, জাতীয় লীগ এদের সাথে অন্যান্য যেসকল টুর্নামেন্ট আছে , সবার একটা সূচি নির্ধারণ করছি আমরা ।

এ ব্যাপারে প্রক্রিয়াগত কিছু ব্যাপার সংশ্লিষ্ট কিছু ব্যাপার কমিটির থেকে সুপারিশ আসার পরেই আমরা ত প্রকাশ করতে পর্ব তাদের অনুমোদন সাপেক্ষে । আমাদের প্রাথমিক লক্ষ হলো যত দ্রুত সম্ভব দেশে ক্রিকেট ফিরিয়ে আনা ।

এই মুহূর্তে যে গ্যাপগুলো আছে তাতে লিঙ্গের লঙ্গার ভার্সন দিয়েই আমরা শুরু করবো । পরে ঢাকা প্রিমিয়ার লীগ পরিচালনার পরিকল্পনা আছে । বর্তমানে আমাদের একটা সিরিজ চলছে ইমার্জিং প্লেয়ার দের সাথে । সেক্ষেত্রে এই সিরিজ এর পরেই আমরা চেষ্টা করবো ঘরোয়া ক্রিকেট কে ফিরিয়ে আনার ।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment