আর্জেন্টিনা কি পারবে ইতালিকে হারিয়ে রেকর্ড করতে

ল্যাতিন আমেরিকার জায়ান্ট আর্জেন্টিনা নিজেদের সর্বশেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ১-১ গোলে ড্র করে একটি রেকর্ড স্পর্শ করেছিল। আর্জেন্টিনার ইতিহাসে টানা সর্বোচ্চ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড স্পর্শ করেছিল তারা।

ইকুয়েডরের বিপক্ষে এই ড্রয়ের ফলে আর্জেন্টিনা টানা ৩১ ম্যাচ অপরাজিত রয়েছে। ১৯৯১ থেকে ১৯৯৩ সালের মধ্যে আর্জেন্টিনা ৩১ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়েছিল।

নিজেদের গড়া সেই রেকর্ড এখন ভাঙার অপেক্ষা লিওনেল মেসির দলটির। আগামী ম্যাচে ইতালির বিপক্ষে হার এড়াতে পারলেই নিজেদের ইতিহাসে সর্বোচ্চ ম্যাচে না হারার রেকর্ড গড়বে তারা।


আগামীকাল ইউরো চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে মাঠে নামবে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এই ম্যাচে আর্জেন্টিনা জিততে পারলে সেটা হবে তাদের শক্তির পরীক্ষা।

সাম্প্রতিক সময়ে আর্জেন্টিনা দারুণ উন্নতি করেছে। সেই উন্নতির প্রমানই হচ্ছে টানা ৩১ ম্যাচ অপরাজিত থাকার বিষয়টি। এই সময়ে তারা বেশ কিছু বড় দলের বিপক্ষেও ম্যাচ খেলেছে এবং অপরাজিত থেকেছে।

তবে এই অপরাজিত থাকার পথে আগামীকাল কঠিন পরীক্ষাই দিতে হবে আর্জেন্টিনাকে সেটা নিশ্চিত। ইউরো চ্যাম্পিয়ন এবং ইউরোপের অন্যতম সেরা দল ইতালির বিপক্ষে মেসিরা কেমন করে সেটাই এখন দেখার। এই ম্যাচটিতে করা পারফর্মেন্স বিশ্বকাপের জন্যও কাজে আসবে আর্জেন্টিনার। যদি ভালো পারফর্ম করতে পারে তাহলে সেটা আশা দেখাবে বিশ্বকাপ জয়ের।

You May Also Like

About the Author: