১ বাংলাদেশীকে রেখে এবারের আইপিএলের সেরা একাদশ ঘোষণা করলেন শচীন

গত রবিবার শেষ হয়েছে এ বারের আইপিএল। তার পরের দিন, অর্থাৎ সোমবারই সেরা একাদশ বেছে নিলেন শচীন তেন্ডুলকর। নাম নয়, পারফরম্যান্স এবং প্রতিভার বিচারে এই দল গড়েছেন তিনি।

আর সেখানে তিন চমক দেখালেন তিনি, কারণ দলে নেই বিরাট কোহলী, মহেন্দ্র সিংহ ধোনি, রোহিত শর্মাদের নাম। অবশ্য এঁরা কেউই এ বারের আইপিএলে ছন্দে ছিলেন না। সচিনের দলে গুজরাতের একাধিক ক্রিকেটার যেমন রয়েছেন, তেমনই পঞ্জাব রাজস্থান থেকেও ক্রিকেটার রয়েছেন।

সচিন জানিয়ে দিয়েছেন, ওপেনিংয়ে তিনি বাঁ হাতি-ডান হাতি কম্বিনেশন বেছে নিতে চান। সে ভাবে প্রথমেই বেছে নিয়েছেন শিখর ধবনকে। তাঁর মতে, শিখর এমন একজন ক্রিকেটার যিনি খুচরো রান নিয়ে স্কোরবোর্ড সচল রাখতে পারেন।

তাঁর অভিজ্ঞতাও কাজে লাগতে পারে। আর এক ওপেনার হিসেবে তিনি নিয়েছেন জস বাটলারকে। বলেছেন, “ওর থেকে ভয়ঙ্কর ক্রিকেটার এ বারের আইপিএলে দেখিনি। এক বার মারতে শুরু করলে আর থামানো যায় না।”

তিনে রেখেছেন কেএল রাহুলকে। ক্রিজে তাঁর স্থিরতা এবং ধারাবাহিকতা মন কেড়েছে সচিনের। পাশাপাশি সচিনের মতে, রাহুল এমন একজন ক্রিকেটার যিনি খুচরো রান নিতে পারেন আবার মারতেও পারেন।

চারে রেখেছেন গুজরাত টাইটান্সকে খেতাব দেওয়া অধিনায়ক হার্দিক পাণ্ড্যকে। গুরুত্বপূর্ণ সময়ে হার্দিকের কিছু ইনিংস নজরে এসেছে সচিনের। পাশাপাশি তিনি যে ভাবে শক্তি কাজে লাগিয়ে ছয় মারতে পারেন তারও প্রশংসা করে।

এর পর তিনি ধারাবাহিক ভাবে নাম বলতে থাকেন তাতে করে থাকেন

ডেভিড মিলার, লিয়াম লিভিংস্টোন, দীনেশ কার্তিক, রশিদ খান, মুস্তাফিজুর রহমান, যশপ্রীত বুমরা, যুজবেন্দ্র চহাল মুস্তাফিজুর রহমানকে বেছে নেওযার কারন হিসেবে তিনি বলেন দলে ২ জনের বেশি স্পিন দরকার নেই, আর ফিজ তার বল গুল মারাত্বক। এবারের আসরে তার ইকনোমি কম । আপনি যদি রান চেক দিতে চান তাহলে তার হাতে বল তুলে দিতে হবে।

You May Also Like

About the Author: