৬ বছর পর অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা

প্রায় ৬ বছর পর অস্ট্রেলিয়া সফরে যাবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। এই সফরে প্যাট কামিন্সের দলের বিপক্ষে তিনটি টেস্ট খেলবে ডিন এলগারের দল। শেষবার ২০১৬-১৭ মৌসুমে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল প্রোটিয়ারা।

সিরিজের তিন টেস্টের প্রথমটি অনুষ্ঠিত হবে আগামী ১৭ ডিসেম্বর। ভেন্যু ব্রিসবেন। এরপর ২৬ ডিসেম্বর মেলবোর্নে অনুষ্ঠিত হবে বক্সিং ডে টেস্ট। পরের বছরের সিডনিতে ৪ জানুয়ারি অনুষ্ঠিত হবে তৃতীয় টেস্ট। এই টেস্ট দিবা-রাত্রির, অর্থাৎ গোলাপি বলের টেস্ট।

এরই মাঝে নিজেদের পরবর্তী কয়েকটি সিরিজের সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ওয়ানডে, টেস্ট এবং টি-টোয়েন্টি- সবগুলো সিরিজের জন্যই পৃথক পৃথক সূচি প্রকাশ করেছে অস্ট্রেলিয়া।

আগামী সাত মাসের মধ্যে জিম্বাবুয়ে, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে অজিরা। প্রতিটি সিরিজেই তিনটি করে ম্যাচ খেলবে অ্যারন ফিঞ্চের দল।

এছাড়া ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের এবং ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।

এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপর এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।

You May Also Like

About the Author: