মাত্র পাওয়াঃ ওয়েস্ট ইন্ডিজ সফরে দূর্দান্ত পেসারকে ফেরালেন বিসিবি

টেস্ট খেলা হয়নি। তবে ইনজুরিতে পড়েছেন জাতীয় দলের তরুণ পেসার শহীদুল ইসলাম। ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ দলে অন্তর্ভুক্ত হন তিনি। কিন্তু চোটের কারণে ছাড়ছেন না তিনি। তার পরিবর্তে তিন ফরম্যাটের জন্য পেসার হাসান মাহমুদকে বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

অনুশীলনে গিয়ে পাঁজরের পেশিতে টান পড়ে শহীদুলের। এ কারণেই তাকে শেষ পর্যন্ত বাদ দিতে হয়েছে। পরিবর্তে ফিটনেস টেস্টে উত্তীর্ণ হওয়ায় হাসান মাহমুদকে দলে টানা হচ্ছে বলে জানিয়েছে টিম ম্যানেজমেন্ট।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু শহীদুলের চোট এবং হাসান মাহমুদের অন্তর্ভূক্তির বিষয়ে বলেন, ‘শহীদুল ছন্দে ছিল। ও চোটে পড়ায় বিকল্প নিতে হচ্ছে। হাসান মাহমুদই হয়তো থাকবে দলে। ঢাকা প্রিমিয়ার লিগে সব ম্যাচ খেলেছে সে। টেস্টের মূল বোলার মোস্তাফিজ, খালেদ, এবাদত। হাসানকে একটু সময় দিলে ভালো। অনুশীলনের সুযোগ পাবে।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য মোস্তাফিজুর রহমান, খালেদ আহমেদ, এবাদত হোসেন, রেজাউর রহমান রাজা এবং শহীদুল ইসলামকে নিয়ে দল গঠন করা হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে দল থেকে ছিটকে গেলেন শহীদুল। যে কারণে তিনি কিছুটা হতাশ। ওয়েস্ট ইন্ডিজ সফরে শুধু টেস্টেই নয়, টি-টোয়েন্টি দলেও ছিলেন তিনি।

শহীদুল বলেন, ‘সাইড স্ট্রেইন হঠাৎ করেই হয়ে গেলো। ইনজুরির ওপর তো হাত নেই। সামনে অনেক খেলা। আগে সুস্থ হই।’

বিসিবির প্রধান নির্বাচক দেবাশীষ চৌধুরী বলেন, ‘ফিজিও বায়েজিদুল ইসলাম পর্যবেক্ষণ করে দেশ মাস বিশ্রাম দিয়েছে শহীদুলকে। সে ক্ষেত্রে জিম্বাবুয়ে সফরের আগে হয়তো ফিট হয়ে উঠবেন ডানহাতি এ পেসার।’

You May Also Like

About the Author: