৭০, ১২৭, ৫৩, ৩৩, ১৮৪, ১৫, ৯৪, ৭৭, ৮৫ দারুণ ছন্দে থাকা বিজয়ের পারফরম্যান্সে বিসিবি চোখ কপালে

বাংলাদেশ জাতীয় দলের অবহেলিত এনামুল হক বিজয় এবার দারুণ ছন্দে রয়েছেন।এবারে ডিপিএলে একের পর এক দুর্দান্ত ইনিংস উপহার দিচ্ছেন এই ডানহাতি ব্যাটার।যদিও ডিপিএলের এবারের আসরে বিজয় এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সবার উপরে।

তবে অনেক দিন ধরে রয়েছেন জাতীয় দলের বাইরে। এর আগে ২০১২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নজর কাড়া পারফরম্যান্স করে বাংলাদেশ জাতীয় দলে অভিষেক হয় তার। আর অভিষেকের পর মাত্র ১৮ ইনিংসের মধ্যে তিনটি সেঞ্চুরি করেছিলেন বিজয়। যা দেশের ক্রিকেটে এখনও একটি মাইলফলক।

২০১৫ অস্ট্রেলিয়া ওয়ানডে বিশ্বকাপের আগে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পরপর দুই ম্যাচে ৮০ ও ৯৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি। বিশ্বকাপেও সুযোগ পেয়েছিলেন অটো চয়েজ হিসেবে। কিন্তু বিশ্বকাপ চলাকালীন সময়ে ইনজুরিতে পড়ে কপাল পোড়ে এনামুল হক বিজয়ের।

এরপর থেকে জাতীয় দলে অনিয়মিত হয়ে পড়েন। ২০১৮ সালে দেশের মাটিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজ সিরিজের বিপক্ষে সিরিজে সুযোগ পেলেও নামের প্রতি সুবিচার করতে পারেননি বিজয়।সর্বশেষ ২০১৯ সালে কলম্বোতে ওয়ানডে ম্যাচ খেলেন এই ব্যাটার।

এরপর আর জাতীয় দলে সুযোগ পাননি বিজয়। তবে বর্তমান সময়ে ক্যারিয়ার সেরা ফর্মে ধরেছেন এনামুল হক বিজয়।চলমান ঢাকা প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ৯ ইনিংসে দুই সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন বিজয়। এর মধ্যে আছে ক্যারিয়ার সেরা ১৮৪ রানের ইনিংসও।

৯ ইনিংসে বিজয় রান করেছেন (৭০, ১২৭, ৫৩, ৩৩, ১৮৪, ১৫, ৯৪, ৭৭ ও ৮৫ ) মোট ৭২৮ রান। ৮০.৮৮ ব্যাটিং গড় ৯৮.১১ স্টাইক রেটে এই রান করেছেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের এই ক্রিকেটার।

নিঃসন্দেহে বিজয় তার ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন। এখন দেখার বিষয় এই ফর্ম ধরে রেখে জাতীয় দলে আবার নিজের জায়গা থিতু করতে পারেন কিনা এই ডানহাতি ব্যাটার।

You May Also Like

About the Author: