লোয়াড়দের সমস্যা কোথায় জানালেন সাকিব

Untitled design 2022 05 26T224113.020

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ২৫ রানের মাঝে ৫ উইকেট আর দ্বিতীয় ইনিংসে ২৩ রানে ৪ উইকেট হারানোটা। চতুর্থ দিনের খেলা শেষে অনেকটা ব্যাক ফুটে বাংলাদেশ দল। ধরা হচ্ছে, পঞ্চম দিনের প্রথম সেশনেই অল-আউট হয়ে যাবে বাংলাদেশ।

এমনটা হবার কারণ কি ফিটনেসের ঘাটতি? এদিন খেলা শেষে সংবাদ সম্মেলনে হাজির হন অল-রাউন্ডার সাকিব আল হাসান। তাকে প্রশ্ন করা হয়, বিসিবি প্রধানের করা মন্তব্য কতটা যৌক্তিক। বাংলাদেশ দলের খেলোয়াড়রা দশ দিনে দুটি টেস্ট খেলতে কতটা উপযোগী।

এমন প্রশ্নে সাকিব বেশ মজা করেই বলেছেন, ‘আমার কাছে যেটা মনে হয় যে, টেস্ট ক্রিকেটের ওয়ান অব দ্য ফিটেস্ট টিম। কারণ আমরা সব থেকে বেশি ফিল্ডিং করি, বেশির ভাগ সময়েই। তো, ফিজিক্যালি আমরা ফিট।’

ফিজিক্যালি ফিট হলেও মেন্টাল ফিটনেসে ঘাটতি আছে বলে করছেন এই টাইগার অল-রাউন্ডার। ফিজিক্যালি ফিটনেসের সঙ্গে মেন্টালি ফিট হবার দিকেও মনোযোগী হতে বলেছেন সাকিব।

‘মেন্টাল সমস্যাটা হয়তো একটু বেশি, যে জায়গাটা তে আমাদের অনেক বেশি কাজ করার আছে। দেখেন, তিন ইনিংস মিলে আমরা সাড়ে তিনশ থেকে চারশো ওভারের মতো ফিল্ডিং করেছি।

ফিট না হলে আসলে সম্ভব না। লিটন সাড়ে চারশো (দুই টেস্ট মিলে) ওভার ফিল্ডিং করে হান্ড্রেড করছে, মুশফিক ভাই ১৭৫ রানের ইনিংস খেলছে। আমার কাছে যেটা মনে হয়, মেন্টাল প্রবলেম। যে জায়গাটা তে মনে হয় আমাদের অনেক বেশি কাজ করার আছে।’

You May Also Like