নিউজিল্যান্ডের কন্ডিশন সবসময়ই চ্যালেঞ্জিং : মাহমুদউল্লাহ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন নিউজিল্যান্ড সফরে। এই সফর বাংলাদেশের জন্য কঠিন হবে বলে মনে করেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ। তবে নিউজিল্যান্ডের কঠিন কন্ডিশনে ভালো করতে হলে তিন বিভাগে ভালো খেলতে হবে খেলোয়াড়দের।

তা ছাড়া কিউইদের মাটিতে কখনোই জিততে পারেনি লাল-সবুজের দল। এখন পর্যন্ত নয়টি টেস্ট, ১৩টি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে টাইগাররা। ২৬ ম্যাচের সবগুলোতেই হারে বাংলাদেশ।

অবশ্য নিউজিল্যান্ড দল এখন ফর্মের তুঙ্গে। সম্প্রতি অস্ট্রেলিয়াকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-২ ব্যবধানে হারিয়েছে তারা।

নিউজিল্যান্ড থেকে এক ভিডিও বার্তার মাহমুদউল্লাহ বলেন, ‘নিউজিল্যান্ডের কন্ডিশন সবসময়ই চ্যালেঞ্জিং। এটি আমাদের পক্ষে সহজ হবে না। দল হিসেবে আমাদের তিন বিভাগেই ভালো করতে হবে।

নিউজিল্যান্ড দল দারুণ ছন্দে রয়েছে। সম্প্রতি তারা অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি সিরিজে হারিয়েছে। তাদের শক্তির কথা চিন্তা করাই আমাদের জন্য ভালো হবে। আমাদের শক্তি ও দুর্বলতাগুলো নিয়ে ভাবতে হবে। আমি মনে করি, আমাদের যদি ভালো ক্রিকেট খেলার মানসিকতা থাকে তবে আমরা ভালো করতে পারব।’

ডানেডিনে আগামী ২০ মার্চ থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে। ক্রাইস্টচার্চে ২৩ মার্চ দ্বিতীয় এবং ২৬ মার্চ ওয়েলিংটনে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। প্রথম ও তৃতীয় ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়। আর দ্বিতীয় ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।

হ্যামিলটনে ২৮ মার্চ বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে প্রথম টি-টোয়েন্টি। ৩০ মার্চ ও ১ এপ্রিল বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। এই দুটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment