শেষ হলো বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট ম্যাচের ২য় দিনের খেলা, দেখেনিন সংক্ষিপ্ত স্কোর

ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষে স্বাগতিক বাংলাদেশের চেয়ে ২২২ রানে পিছিয়ে আছে শ্রীলঙ্কা। দিনের খেলা শেষ করার আগে শ্রীলঙ্কা জড়ো করেছে ১৪৩ রান, ২ উইকেট হারিয়ে।

ভয়ানক ব্যাটিং বিপরজয়ের পর মুশফিকুর রহিমের অপরাজিত ১৭৫ ও লিটন দাসের ১৪১ রানের দুই দুর্দান্ত ইনিংসে ভর করে ১১৬.২ ওভারে ৩৬৪ রান জড়ো করে বাংলাদেশ। লঙ্কানদের পক্ষে দুই পেসার কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দো মিলে শিকার করেন ৯টি উইকেট। এর মধ্যে কাসুন পাঁচটি ও আসিথা চারটি উইকেট শিকার করেন।

জবাবে খেলতে নেমে চা শ্রীলঙ্কা বিরতিতে যায় বিনা উইকেটে ৮৪ রান নিয়ে। তৃতীয় সেশনের শুরুতে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন এবাদত হোসেন চৌধুরী, ৯১ বলে ৫৭ রান করে ওশাদা ফার্নান্দোকে ফিরিয়ে। এরপর ক্রিজে এসে অধিনায়ক দিমুথ করুনারত্নেকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন কুশল মেন্ডিস। তবে ৪৯ বলে ১১ রান করে তিনি এলবিডব্লিউ হন সাকিব আল হাসানের বলে।

এরপর আর কোনো উইকেট পায়নি বাংলাদেশ। ৪৬ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ১৪৩ রান জড়ো করেছে লঙ্কানরা। করুনারত্নে ১২৭ বলে ৭০ ও নাইটওয়াচম্যাচ কাসুন রাজিথা ১১ বলে ০ রানে অপরাজিত রয়েছেন।

আম্পায়ারদের ত্রুটিপূর্ণ সিদ্ধান্ত আর ক্যাচ হাতছাড়ার ঘটনায় বাংলাদেশ এদিন একাধিক উইকেট থেকে বঞ্চিত হয়েছে। শেষদিকে দিনের খেলা আরও চালিয়ে যেতে চেয়েছিল বাংলাদেশ। তবে আম্পায়াররা স্টাম্পস ঘোষণা করলে অসন্তোষ দেখা দেয় বাংলাদেশ দলে।

সংক্ষিপ্ত স্কোর (৩য় দিন শেষে)টস : বাংলাদেশ

বাংলাদেশ ১ম ইনিংস : ৩৬৫/১০ (১১৬.২ ওভার)মুশফিক ১৭৫*, লিটন ১৪১, তাইজুল ১৫রাজিথা ৬৪/৫, আসিথা ৯৩/৪

শ্রীলঙ্কা ১ম ইনিংস : ১৪৩/২ (৪৬ ওভার)করুনারত্নে ৭০*, ওশাদা ৫৭, রাজিথা ০*সাকিব ১৯/১, এবাদত ৩১/১

শ্রীলঙ্কা ২২২ রানে পিছিয়ে।

You May Also Like

About the Author: