ব্রেকিং নিউজঃ মুশফিক লিটনকে অবিশ্বাস্য সম্মাননা দিল আইসিসি

InCollage 20220523 214723522

ব্যাট হাতে আজ ইতিহাস গড়েছে জাতীয় দলের দুই ব্যাটসম্যান লিটন দাস এবং মুশফিকুর রহিম। শ্রীলংকার বিপক্ষে ঢাকা টেস্টে ষষ্ঠ উইকেট জুটিতে রেকর্ড পার্টনারশীপ গড়ে তুলেছেন এই দুই ব্যাটসম্যান। এই দুই ব্যাটসম্যানের সম্মানে ফেসবুকে নিজেদের কভার ফটো করেছে আইসিসি।

দিনের শুরুতেই শ্রীলংকার বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে মহা বিপদে পড়ে বাংলাদেশ। ইনিংসের শুরুতে কোন রান করে আউট হন মাহমুদুল হাসান জয়। এরপর শূন্যতেই প্যাভিলিয়নের পথ ধরেন আরেক ওপেনার তামিম ইকবাল।

দুই ওপেনারের বিদায়ের পর অধিনায়ক মুমিনুল হক বিদায় নেন ৯ রান করে। নাজমুল হোসেন শান্ত ৮ রানে ফেরেন বোল্ড হয়ে। সাকিব আল হাসান ব্যাটে বলই লাগাতে পারেননি, শূন্য রানে ফিরতে হয় সাজঘরে। ২৪ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে দল তখন হাবুডুবু খাচ্ছে।

ঠিক তখনই প্রতিরোধ গড়ে তোলেন মুশফিকুর রহিম এবং লিটন দাস। এর আগে চট্টগ্রাম টেস্টে এই দুই ব্যাটসম্যানের কারণে ড্র করতে পেরেছিল বাংলাদেশ। আবারো ব্যাট হাতে হাল ধরেন এই দুই ব্যাটসম্যান ২৪ রান থেকে দলকে টেনে নিয়ে যান দিনের শেষ বল পর্যন্ত।

দুর্দান্ত ব্যাটিংয়ে জোড়া সেঞ্চুরি তুলে নেন মুশফিকুর রহিম এবং লিটন দাস। লিটন দাসের ক্যারিয়ার সেরা অপরাজিত ১৩৫ এবং মুশফিকুর রহিমের অপরাজিত ১১৫ রানে ২৭৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

You May Also Like