সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে কোহলি-ম্যাক্সওয়েলদের পরামর্শ নেন ডু প্লেসি

বিরাট কোহলি নেতৃত্ব ছাড়ার পর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কত্ব ওঠে ফাফ ডু প্লেসির কাঁধে। এই প্রোটিয়ার অধিনায়কত্বে ইতোমধ্যেই প্লে অফ নিশ্চিত করেছে দল। বেঙ্গালুরুর গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে কোহলি-গ্লেন ম্যাক্সওয়েলের মতো অভিজ্ঞ ক্রিকেটাররাও ভূমিকা রাখেন বলে জানিয়েছেন ডু প্লেসি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গত আসরের শেষে বেঙ্গালুরুর অধিনায়কত্ব ছাড়েন কোহলি। এরপর এবারের আসরের আগে অনুষ্ঠিত মেগা নিলাম থেকে ডু প্লেসিকে দলে নেয় বেঙ্গালুরু। আসরে নেতা হিসেবেও তার ওপর ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট।

কোহলি নেতৃত্ব ছাড়লেও এখনও খেলা চালিয়ে যাচ্ছেন। সাবেক এই অধিনায়ক ছাড়াও দলে আছেন দীনেশ কার্তিক বা ম্যাক্সওয়েলের মতো অভিজ্ঞ ক্রিকেটার। মাঠে বা মাঠের বাইরে কোনো সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে তাদের পরামর্শকে গুরুত্ব সহকারে নেন ডু প্লেসি।

তিনি বলেন, ‘আমি দলের অন্যান্য খেলোয়াড়দেরও নেতৃত্বের সঙ্গে জড়িত করার চেষ্টা করি। বিরাট আগে অধিনায়কত্ব করেছে, দীনেশ (কার্তিক) এবং গ্লেনও (ম্যাক্সওয়েল) দলে আছে।’

এবারের আসরের শুরুর দিকে ব্যাট হাতে রান পাননি কোহলি। আর ম্যাক্সওয়েল বিয়ের ছুঁটিতে ছিলেন। তবে আসরের মাঝ পথ থেকে পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামছে তারা। এর প্রভাব পড়েছে তাদের মাঠের ক্রিকেটেও।

দলের অভিজ্ঞ ক্রিকেটাররা দায়িত্বশীল হওয়ায় কিছুটা হলেও নির্ভার ডু প্লেসি। তিনি বলেন, ‘ মাঠ এবং মাঠের বাইরে তারা দায়িত্বশীল। সেটা আমাদের পরিকল্পনা সম্পর্কে ছোট বা বড় সিদ্ধান্ত হতে পারে। অভিজ্ঞদেরকে মূল্যায়ন করা গুরুত্বপূর্ণ।’

You May Also Like

About the Author: