হঠাৎ বুকে ব্যথায় মিরপুর থেকে হাসপাতালে কুশাল মেন্ডিস

মিরপুরে দ্বিতীয় টেস্টের শুরু থেকেই বাংলাদেশের ব্যাটারদের বুকে ব্যথা ধরিয়ে দিয়েছেন শ্রীলঙ্কার বোলাররা। মাত্র ২৪ রান তুলতেই স্বাগতিকরা হারায় ৫ টপঅর্ডার ব্যাটারকে। অন্যদিকে সত্যি সত্যি বুকে ব্যথায় মাঠ ছেড়েছেন লঙ্কান ব্যাটার মেন্ডিস।

মিরপুরে সোমবার (২৩ মে) বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে টস হেরে ফিল্ডিং করছে শ্রীলঙ্কা। দলের হয়ে মাঠে নেমেছিলেন ব্যাটার কুশাল মেন্ডিসও। তবে হঠাৎ বুকে ব্যথা অনুভব করায় মাঠ ছাড়েন তিনি। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে হাসপাতালে পাঠানো হয় চিকিৎসার জন্য।

ঘটনাটি ঘটে আকস্মিক। প্রথম সেশনের শেষ ওভারের দ্বিতীয় বলের প্রস্তুতি নিচ্ছিলেন পেসার কাসুন রাজিথা। কিন্তু দ্বিতীয় স্লিপে দাঁড়ানো ফিল্ডার কুশাল মেন্ডিস হুট করেই বসে পড়েন মাঠে। বুক ধরে অস্বস্তি অনুভব করতে থাকেন তিনি। পরে মাঠের বাইরে চলে যেতে হয় তাকে। তার বদলি হিসেবে অন্য ফিল্ডার নামানো হয়।

এদিকে জানা গেছে, রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়েছে মেন্ডিসকে। সেখানে তাকে পর্যবেক্ষণ করা হচ্ছে। শ্রীলঙ্কা দলের সঙ্গে থাকা ডাক্তার মঞ্জুর চৌধুরী জানিয়েছেন, হঠাৎ বুকে ব্যথা অনুভব করায় নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে কুশালকে।

এদিকে মিরপুরে ব্যাটিং বিপর্যয় কাটিয়ে রানে ফিরেছে বাংলাদেশ। ষষ্ঠ উইকেট জুটিতে টাইগারদের স্তম্ভ হয়ে দাঁড়িয়েছেন লিটন কুমার দাস ও মুশফিকুর রহিম। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৩৩ রান। লিটন ৬৪ ও মুশফিক ৫৪ রানে অপরাজিত আছেন।

এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয় শূন্য রানে সাজঘরে ফেরেন। নাজমুল হোসেন শান্ত ৮ ও মুমিনুল হক ৯ রান করে আউট হন। লঙ্কান বোলারদের মধ্যে রাজিথা ৩টি ও অসিথা ২টি উইকেট শিকার করেন। এই দুই পেসারের আক্রমণে দিশেহারা টাইগার ব্যাটাররা।

You May Also Like

About the Author: