আইপিএলে খেলতে যখন দেশ ছাড়ছে সাকিব মুস্তাফিজরা

অবশেষে ঘোষণা করা হল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর শুরুর তারিখ। আইপিএলের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবার তারিখও ভেবে রেখেছে আইপিএল গভর্নিং কাউন্সিল।

আইপিএলের ১৩তম আসর অনুষ্ঠিত হয়নি ভারতের মাটিতে। মহামারী করোনার কারনে ভারতের বদলে আয়োজিত হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে।

সফলভাবে ১৩তম আসর শেষ করার পর এবার ১৪তম আসর শুরুর পালা। তবে এবার আর আরব আমিরাতে নয়, টুর্নামেন্টের আগামী আসর অনুষ্ঠিত হবে ভারতেই।

আইপিএলের ১৪তম আসর শুরু হচ্ছে আগামী এপ্রিল মাসে এমন ঘোষণা দেয়া ছিল আগেই। তবে ভারতীয় একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানানো হয়েছে চূড়ান্ত তারিখও।

আইপিএল গভর্নিং কাউন্সিলের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক ঘোষণা না দেয়া হলেও একজন বোর্ড কর্তার বরাত দিয়ে জানানো হয়েছে এপ্রিলের ৯ তারিখ শুরু হচ্ছে আইপিএল। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবার কথা রয়েছে মে মাসের ৩০ তারিখ।

ওই বোর্ড কর্তা জানিয়েছেন, ‘’আইপিএল কোথায় হবে, সে বিষয়ে যে বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে, সেই বৈঠকের দিনক্ষণ এখনও ঠিক করা হয়নি। প্রস্তাব অনুযায়ী ৯ এপ্রিল থেকে শুরু হবে আইপিএল এবং ৩০ মে হবে ফাইনাল।‘’

অন্যদিকে আইপিএলের ভেন্যু নিয়ে কিছুটা ধোঁয়াশা রয়েছে। কোভিড পরিস্থিতি বিবেচনায় শুধুমাত্র একটি শহরে আইপিএল আয়োজনের কথা ভেবেছিল বিসিসিআই। তবে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে বোর্ড। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আইপিএলের ১৪তম আসরটি অনুষ্ঠিত হবে চারটি ভেন্যুতে। কলকাতা, মুম্বাই, চেন্নাই এবং হায়দ্রাবাদে অনুষ্ঠিত হতে যাচ্ছে আইপিএলের এবারের আসর।

প্রসঙ্গত, আইপিএলের ১৪তম আসরে সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে তার পুরনো দল কলকাতা নাইট রাইডার্স। ২ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে নেয় কলকাতা। এছাড়া বাংলাদেশ থেকে সুযোগ পাওয়া আরেক পেসার মুস্তাফিজুর রহমানকে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস।

ভিত্তিমূল্য ১ কোটি রুপিতে তাকে দলে নিয়েছে রাজস্থান। সাকিব ইতোমধ্যে আইপিএল খেলার জন্য বোর্ডের কাছ থেকে ছুটি নিলেও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াডে থাকলে মুস্তাফিজ আইপিএল খেলবেন না বলে পরিস্কার জানিয়ে দিয়েছেন।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment