ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে বড় চমক দেখালো বিসিবি

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দারুণ পারফরম্যান্স করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ফিরেছেন এনামুল হক বিজয়। এ ছাড়া দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরেছেন মুস্তাফিজুর রহমান।

এ ছাড়া ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ফিরেছেন ইনজুরি থেকে ফেরা অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তিন ফরম্যাটের দলেই আছেন অভিজ্ঞ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

চলতি শ্রীলঙ্কা সিরিজ দিয়ে দীর্ঘদিন পর টেস্ট দলে ডাক পেয়েছিলেন তিনি। এবার সীমিত ওভারের ক্রিকেটের দলেও ফিরলেন এই স্পিন বোলিং অলরাউন্ডার। পবিত্র হজ্ব পালনের জন্য ছুটি নিয়েছেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম।

এর ফলে তিন ফরম্যাটেই বিকল্প উইকেটরক্ষক হিসেবে রয়েছেন নুরুল হাসান সোহান। চোটের কারণে এই সফরে টেস্ট সিরিজে রাখা হয়নি পেসার তাসকিন আহমেদকে। টি-টোয়েন্টিতেও তাকে ছাড়াই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চোটের কারণে সাদা পোশাকের দলে নেই শরিফুল ইসলামও। যথারীতি ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে রাখা হয়েছে এই তরুণ পেসারকে। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ঘোষিত দলে বড় কোনো চমক নেই। টেস্ট সিরিজ থেকে সাকিব আল হাসানের বিশ্রামের গুঞ্জন থাকলে তাকে নিয়েই তিন ফরম্যাটের দল সাজিয়েছেন নির্বাচকরা।

টেস্ট স্কোয়াড- মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন ও এনামুল হক বিজয়।

টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী চৌধুরী, শেখ মাহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম, নাসুম আহমেদ ও মোহাম্মদ সাইফুদ্দিন।

You May Also Like

About the Author: