হজ একটা পবিত্র ও ধর্মীয় বিষয়, তাই আমরা মানা করিনি – জালাল ইউনুস

হজে যাবেন তাই ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকবেন না মুশফিকুর রহিম। ছুটি চেয়ে ইতিমধ্যে বিসিবিকে চিঠি দিয়েছেন তিনি। আর বিসিবিও তার ছুটি মঞ্জুর করেছেন।

এ নিয়ে বিকেলেই মিডিয়ার মুখোমুখি হতে হলো বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসকে। তিনি জানিয়েছেন, মুশফিকের হজে যাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে চট্টগ্রাম টেস্ট চলাকালীন। আগেই আবেদন করে রেখেছিলেন মুশফিক। এবার নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গেই বিসিবিকে জানিয়েছেন তিনি।

এ সম্পর্কে জালাল ইউনুস বলেন, ‘মুশফিক আমাদের অনেক আগেই বলে রেখেছিল, প্রায় একমাস আগে- তার হজে যাওয়ার পরিকল্পনা আছে। কিন্তু সে তখনও নিশ্চয়তা পায়নি, কারণ সে তখনও কোটার মধ্যে পড়ছিল না। কোটার অভাব ছিল। যদি কোটা বাড়ে তাহলে হয়তো তার একটা সুযোগ থাকবে। ও তখন বলেছিল- আমি কি চিঠি দিয়ে রাখব? তখন বলেছিলাম, দরকার নেই। যদি তুমি কোটা পাও তখন আমাদের জানিও। আমরা বিষয়টা দেখব।’

হজের কোটা পাওয়ার পর বিসিবির কাছে চিঠি দিয়েছেন মুশফিক। এ নিয়ে তিনি বলেন, ‘চট্টগ্রামে যখন টেস্ট সিরিজ চলছিল, তখন সে নিশ্চয়তা পেয়ে তা আমাদের জানিয়েছে। তখন তাকে চিঠি দিতে বলেছিলাম। চিঠি দিয়েছে, সে হজে যাচ্ছে। সম্ভবত জুনের ২২ তারিখ থেকে তাকে পাওয়া যাবে না।

You May Also Like

About the Author: