পিএসজির মহা হরন দি মারিয়া-পিএসজির বিচ্ছেদ!

লিওনেল মেসি এসেছেন। আক্রমণভাগে নেইমার ও কিলিয়ান এমবাপ্পের সঙ্গে আর্জেন্টাইন তারকাই ভরসা। তাই ম্যাচের সংখ্যা কমে এসেছে আনহেল দি মারিয়ার। সুযোগ পেলেও নামতে হচ্ছে বদলি হিসেবে। এই উইঙ্গারের পিএসজি ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন ওঠাটা স্বাভাবিক। তাছাড়া চুক্তির মেয়াদও শেষ হয়ে যাচ্ছে। শেষ পর্যন্ত বিচ্ছেদই হয়ে যাচ্ছে প্যারিস সেন্ত জার্মেই-দি মারিয়ার। আজ রাতে ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে শেষ ম্যাচ খেলতে নামবেন আর্জেন্টাইন তারকা।

চলতি মৌসুম শেষেই বর্তমান চুক্তি শেষ হয়ে যাচ্ছে দি মারিয়ার। নতুন করে পিএসজির সঙ্গে আর চুক্তি নবায়ন হচ্ছে না তার। তাই শেষ হয়ে যাচ্ছে তার পিএসজি-অধ্যায়। তবে যাওয়ার আগে ফরাসি ক্লাবটির কিংবদন্তিদের একজন হয়ে বিদায় নিচ্ছেন এই আর্জেন্টাইন।

ম্যানচেস্টার ইউনাইটেডে খারাপ সময় যাওয়ায় অনেকেই দি মারিয়ার ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন। তবে পিএসজিতে নাম লিখিয়ে নিজের সামর্থ্যের আরও বড় প্রমাণ রাখেন। ২০১৫ সালে প্যারিসের ক্লাবে যোগ দিয়ে কাটিয়েছেন সোনালি সময়। গোল করে, গোল করিয়ে অসংখ্য জয়ের কারিগর তিনি। তাতে এসেছে শিরোপার পর শিরোপা। পিএসজির জার্সিতে তার পাঁচ লিগ শিরোপার সঙ্গে সব মিলিয়ে আছে ১৮ ট্রফি জয়ের সুখস্মৃতি।

সাত বছর একসঙ্গে পথ চলে আজ রাতে শেষবার পিএসজির হয়ে মাঠে নামতে যাচ্ছেন দি মারিয়া। ফরাসি লিগ ওয়ানে মেসের বিপক্ষে খেলতে নামবেন শেষ ম্যাচ। তবে পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি বলছেন, দি মারিয়া ক্লাব ও সমর্থকদের স্মৃতিতে আজীবন থাকবেন।

আর্জেন্টাইন উইঙ্গার প্রসঙ্গে পিএসজি সভাপতি বলেছেন, ‘এই ক্লাবে স্থায়ী ছাপ রেখে যাচ্ছেন আনহেল দি মারিয়া। নিষ্কলুষ মানসিকতার একজন হিসেবে তিনি ক্লাব সমর্থকদের স্মৃতিতে থাকবেন। এই ক্লাবের জার্সির প্রতি তার ছিল নিখুঁত নিবেদন।’

পিএসজি ক্যারিয়ার তো শেষ। ৩৪ বছর বয়সী দি মারিয়ার ভবিষ্যৎ ঠিকানা হচ্ছে কোথায়? ইউরোপিয়ান মিডিয়ায় জোর গুঞ্জন, ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস হতে যাচ্ছে তার সম্ভাব্য গন্তব্য।

You May Also Like

About the Author: