অলিখিত কোয়ার্টার ফাইনালে মাঠে নামছে মুম্বাই ও দিল্লি, দেখেনিন সময়

মুম্বই ইন্ডিয়ান্সের হাতেই আজ শনিবার দুই দলের ভাগ্য নির্ভর করছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং দিল্লি ক্যাপিটালসের ভাগ্য। দিল্লি আজ মুম্বইয়ের মুখোমুখি হবে। সেই ম্যাচে মুম্বই হারলে ছিটকে যাবে আরসিবি। আর তারা জিতলে ছিটকে যাবে দিল্লি। এই হিসেবটা একেবারেই সহজ সরল। কিন্তু মুম্বইয়ের আজ অন্য লড়াই। লজ্জার লাস্টবয়ের তকমা এড়াতে আজ কঠিন অঙ্কের হিসেব মেলাতে হবে রোহিত শর্মাদের।

আইপিএল তালিকার নয় নম্বরে শেষ করতে হলে মুম্বইকে কঠিন লড়াই করতে হবে। ১৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চেন্নাই সুপার কিংস নয়ে রয়েছে। আর মুম্বইয়ের পয়েন্ট ১৩ ম্যাচে ৬। জিতলে চেন্নাইয়ের সমান পয়েন্ট হলেও, রোহিত শর্মারা রানরেটে অনেকটাই পিছিয়ে থাকবে। সে ক্ষেত্রে রানরেট বাড়াতে হবে শুধু জিতলে হবে না, হয় প্রথমে ব্যাট করলে দিল্লি ক্যাপিটালসকে ৯২ রানে হারাতে হবে। তা না হলে পরে ব্যাট করলে মুম্বইকে ৯ ওভারে সেই রান তাড়া করে জিততে হবে। নিঃসন্দেহে এই জটিল অঙ্কের সমাধান করাটা খুবই কঠিন বিষয় মুম্বইয়ের পক্ষে।

শুক্রবার চেন্নাই সুপার কিংসকে হারিয়ে রাজস্থান রয়্যালস প্লে-অফে দুই নম্বরে জায়গা পাকা করে নিয়েছে। লখনউ সুপার জায়ান্টস নেমে গিয়েছে তিনে। এখন চার নম্বর জায়গার জন্য দুই দল লড়াই করছে।

আরসিবি ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট সংগ্রহ করেছে। দিল্লির সংগ্রহে রয়েছে ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট। শেষ ম্যাচে মুম্বইকে হারালে দিল্লির সংগ্রহ দাঁড়াবে ১৪ ম্যাচে ১৬ পয়েন্টে। নেট রানরেট ভালো হওয়ায়, সেক্ষেত্রে আরসিবিকে টপকে চতুর্থ দল হিসেবে প্লে-অফে চলে যাবেন ঋষভ পন্তরা।

দিল্লি তাদের শেষ ম্যাচে হারলে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে পন্তদের। তখন চতুর্থ দল হিসেবে প্লে-অফের টিকিট হাতে পাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সুতরাং, মুম্বই ইন্ডিয়ান্স বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচটি পন্তদের কাছে কার্যত ভার্চুয়াল প্রি-কোয়ার্টার ফাইনালের রূপ নিয়েছে। বাংলাদেশ সময় রাত ৮ টায় মাঠে নামবে দুই দল।

You May Also Like

About the Author: