আইপিএল শুরু আগামী ৯ এপ্রিল

প্রায় দুবছর পর ভারতের মাটিতে গড়াচ্ছে আইপিএল। করোনার কারণে গত বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল দেশটির ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসরটি। অবশ্য এ বছর ভারতেই হবে।

আজ রোববার বিসিসিআই আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সূচি ঘোষণা করে। সেই সঙ্গে জানিয়ে দেওয়া হয়, কোন কোন শহরে অনুষ্ঠিত হবে আসরটি।

ক্রিকবাজের খবরে জানা গেছে, এ বছর আইপিএল শুরু হবে ৯ এপ্রিল। ম্যাচগুলো হবে আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বাই ও কলকাতায়। চেন্নাইতে উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস মুখোমুখি হবে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর।

ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ৩০মে। প্লে-অফ ম্যাচগুলো অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ফাইনাল ম্যাচটিও হবে একই ভেন্যুতে।

লিগ পর্বে প্রতিটি দল চারটি করে শহরে খেলবে। ৫৬টি ম্যাচের মধ্যে চেন্নাই, মুম্বাই, কলকাতা ও বেঙ্গালুরুতে ১০টি করে ম্যাচ আয়োজিত হবে।

আহমেদাবাদ ও দিল্লিতে আটটি করে ম্যাচ হবে। কোনো দল নিজেদের মাঠে ম্যাচ খেলার সুযোগ পাবে না। সব দলকে চারটি নিরপেক্ষ মাঠে ম্যাচ খেলতে হবে।

১১দিন খেলা হবে দুটি করে ম্যাচ। প্রথম ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়। দ্বিতীয় ম্যাচটি শুরু হবে রাত ৮টায়।

আপাতত আইপিএলে কোনো দর্শক থাকবে না। সমর্থকদের স্টেডিয়ামে ঢোকার অনুমতি দেওয়ার ক্ষেত্রে পরবর্তী সময়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment