নিয়ম ভেঙে সমালোচিত পাক অধিনায়ক বাবর

Untitled design 2022 05 21T000448.310

পাকিস্তান ক্রিকেটের অধিনায়ক তিনি। বোর্ডের নিয়ম কিংবা ভাবমূর্তি রক্ষার ক্ষেত্রে তারই তো দায়িত্বশীল থাকার কথা! কিন্তু বাস্তবে দেখা গেলো না তেমনটা। নিজের ছোট ভাইকে নিয়মবহির্ভূতভাবে লাহোরের হাইপারফরম্যান্স সেন্টারে (এইচপি) নেট অনুশীলন করিয়েছেন বাবর আজম। সামাজিক মাধ্যমে এমন ছবি দেখার পর থেকে সমালোচিত হচ্ছেন পাকিস্তানি অধিনায়ক।

বিতর্কিত কাজটির ছবি বাবর নিজেই পোস্ট করেছিলেন। সেখানে দেখা যায়, তার ছোট ভাই সাফির আজম হাইপারফরম্যান্স সেন্টারের নেটে ব্যাটিং করছেন। আর তার বিপক্ষে বোলিং করছেন জাতীয় দলের পেসার শাহনেওয়াজ দাহানি। একই ঘটনার ভিডিও পোস্ট করেন বাবরের ছোট ভাইও।

এরপর থেকে সমালোচিত হচ্ছেন পাকিস্তান অধিনায়ক। বলা হচ্ছে, বাবরের এমন কাজ ক্ষমতার অপব্যবহারের শামিল। কারণ, নিয়ম বলে শুধু জাতীয় দলের খেলোয়াড়, প্রথম শ্রেণি অথবা জুনিয়র খেলোয়াড়রা হাইপারফরম্যান্স সেন্টারের সুবিধা ব্যবহার করতে পারেন। তাও আবার যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে। কিন্তু বাবরের ভাই এসবের কোনোটির আওতাতেই পড়েন না।

এক সূত্রের বরাত দিয়ে পিসিবির এক মুখপাত্র পিটিআইকে বলেছেন, ‘তিন-চার দিন আগে বাবর তার ছোট ভাইকে নিয়ে সেন্টারে এসেছিল। তাও আবার কন্ডিশনিং ক্যাম্প শুরুর আগে। তখন তার ভাই নেটে অনুশীলনে করলে বিষয়টি বোর্ডের নজরে আসে।’

তিনি আরও জানান, নিয়ম ভাঙার পর বাবরকে মনে করিয়ে দেওয়া হয়েছে, অনুশীলনের জন্য এভাবে আত্মীয় বা বন্ধুকে আনার নিয়ম নেই। বাবর যেহেতু অধিনায়ক, তাই বিষয়টি নম্রভাবেই তাকে স্মরণ করিয়ে দেওয়া হয়েছে। আর বাবর নিজেও বিষয়টি বুঝতে পেরেছেন।

You May Also Like