পিসিবির ক্যাম্পে ছোট ভাইকে ব্যাটিং করিয়ে বিপাকে বাবর

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নিয়ম উপেক্ষা করে ছোট ভাই সাফির আজমকে নেটে ব্যাটিংয়ের সুযোগ করে দেওয়ায় বাবর আজমকে সতর্ক করেছে বোর্ড। পিসিবির এক কর্মকর্তা পাকিস্তানের অধিনায়ককে বোর্ডের তরফ থেকে সতর্ক করার বিষয়টি গণমাধ্যমের কাছে নিশ্চিত করেছেন।

ছোট ভাইকে পিসিবির ট্রেনিং সেন্টারে এনে সর্তক বার্তা পেলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।
লাহোরের হাই পারফরম্যান্স ট্রেনিং সেন্টারে দেশটির জাতীয় দল, প্রথম শ্রেণির ক্রিকেটার এবং জুনিয়র ক্রিকেটাররা অনুশীলন করে থাকেন। বোর্ডের অনুমতি ব্যতীত এই তিন শ্রেণির ক্রিকেটারের বাইরে সেখানে অন্যকারো অনুশীলনের সুযোগ নেই। আর ঐ ট্রেনিং সেন্টারেই কিনা ছোট ভাইকে নিয়ে গেলেন বাবর আজম। ছোট ভাইকে শুধু নিয়ে যাওয়াই নয়, নেটে ব্যাটিং করার সুযোগও করে দেন পাকিস্তান কাপ্তান। সেখানে জাতীয় দলের তরুণ পেসার শাহনেওয়াজ দাহানির বলে ব্যাটিং অনুশীলনও করেন সাফির আজম।

বাবরের এমন নিয়ম বহির্ভূত কার্যক্রম নজর এড়ায়নি পিসিবি কর্তাদের। বোর্ডের নিয়ম ভেঙে ছোট ভাই সাফিরকে লাহোরের ট্রেনিং সেন্টারে অনুশীলনের সুযোগ করে দেওয়ায় বাবরকে সর্তক করেছে বোর্ড। একই ভুল পুনরায় করলে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে এই ব্যাটারকে।

বাবরকে সর্তক করার বিষয়ে পিসিবির এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, “তিন-চার দিন বিরতির পর বাবর অনুশীলনে এসেছিলেন। আর কয়েকদিনের মধ্যেই এখানে পাকিস্তান দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হবে।সেই জন্য বাবর এখানে অনুশীলন করছেন। শেষ দিনের অনুশীলনের সময় তার ছোট ভাইকে সঙ্গে নিয়ে আসেন এবং নেটে অনুশীলন করেন। বিষয়টি পিসিবির নজরে আসা মাত্রই তাকে সতর্ক করা হয়েছে।”

উল্লেখ্য, আগামী আন্তর্জাতিক সূচি শুরুর আগে নিজেদের প্রস্তুত করতে লাহোরের এই হাই পারফরম্যান্স ট্রেনিং সেন্টারে বাবরসহ ৬০ জন ক্রিকেটার পিসিবির অধীনে দুই সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দিয়েছেন।

You May Also Like

About the Author: