একাধিক পরিবর্তন নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ২য় টেস্ট ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

24updatenews 2 2

স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘোষিত দলে একটিমাত্র পরিবর্তন এসেছে। চোটের কারণে ছিটকে পড়েছেন পেসার শরিফুল ইসলাম। এছাড়া প্রথম টেস্টের বাকি ১৬ সদস্যের প্রত্যেকেই আছেন দ্বিতীয় টেস্টের দলে। নতুন করে কাউকে ডাকা হয়নি টেস্ট স্কোয়াডে। এই দিকে আবার ২য় টেস্টের দল থেকে ছিটকে গেলেন স্পিনার নাঈম ইসলাম।

আগামী ২৩ মে থেকে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। চলমান চট্টগ্রাম টেস্টের মত এই ম্যাচও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

ঢাকা টেস্টের দল ঘোষণার সময় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টের পঞ্চম দিনের খেলা চলছে। এই ম্যাচে ব্যাট করার সময় বাউন্সারে আঘাত পান পেসার শরিফুল ইসলাম। যার কারণে শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে বল করতে পারছেন না তিনি। অনাহূত চোট শরিফুলকে গোটা সিরিজ থেকেই ছিটকে ফেলেছে।

একনজরে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের স্কোয়াড

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান, শহিদুল ইসলাম।

বাংলাদেশের ২য় টেস্টের সম্ভাব্য সেরা একাদশ:

তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ

You May Also Like