প্রথম টেস্টে কয়েকজন ক্রিকেটারের পারফরম্যান্সে সন্তুষ্ট নন মুমিনুল

সদ্য সমাপ্ত চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের পেসারদের পারফরম্যান্সে খুশি নন অধিনায়ক মুমিনুল হক। সাম্প্রতিক সময়ে টেস্টে সমীহ জাগানিয়া পারফরম্যান্স ছিল বাংলাদেশের পেসারদের। তবে চট্টগ্রাম টেস্টে পেসারদের বোলিং সন্তুষ্ট করতে পারেনি মুমিনুলকে। চোটের কারণে এই সিরিজে নেই সেরা হাতিয়ার তাসকিন আহমেদ।

এবাদত হোসেন চৌধুরী ছিলেন না একাদশে। শরিফুল ইসলামের সাথে একাদশে ছিলেন খালেদ আহমেদ। শরিফুল আবার চোটের কারণে দ্বিতীয় ইনিংসে বল করতে পারেননি। ম্যাচ শেষে মুমিনুল বলেন, ‘আমার মনে হয় পেস বোলাররা আরেকটু ভালো বল করতে পারত। তাদের প্রতি আমাদের সবার প্রত্যাশাও বেড়েছে।

প্রথম ইনিংসে ওরা আরেকটু ভালো বল যদি করত… দ্বিতীয় ইনিংসে তো শরিফুল ছিল না। খালেদ আরেকটু ভালো লেন্থে বল করলে ভালো হত।’ পেসারদের ভালো করার জন্য সাধারণত এশিয়ার বাইরের উইকেটকে বেশি কার্যকরী ধরা হয়। তাই বলে চট্টগ্রাম বা ঢাকার উইকেটে ভালো করা সম্ভব নয়, মানতে নারাজ মুমিনুল।

তার ভাষায়, ‘বিশ্বের যেকোনো উইকেটে পেসাররা ভালো করতে পারে, যদি বোলাররা পরিকল্পনা অনুযায়ী বল করতে পারে। ঢাকা টেস্টের জন্য স্বভাবতই পরিকল্পনা একটু ভিন্ন হবে।’ তবে মুমিনুলকে তৃপ্ত করেছে তিন স্পিনারের পারফরম্যান্স। সাকিব আল হাসানের সাথে তাইজুল ইসলাম ও নাঈম হাসানের বোলিং ‘স্পোর্টিং’ উইকেটেও ছিল সন্তোষজনক।

অধিনায়ক বললেন, ‘এই উইকেটে স্পিনারদের উইকেট পাওয়া খুব কঠিন। সাকিব ভাইর ভূমিকা খুব গুরুত্বপূর্ণ ছিল। ওরা ভালো করছিল, তখন সাকিব ভাই রান নিয়ন্ত্রণ করে। নাঈম তাইজুলও ভালো করেছে। উইকেট বিচারে স্পিনাররা খুব ভালো বল করেছে।’

You May Also Like

About the Author: