আগে থেকেই জানতেন শ্রীলঙ্কা ড্র হবে প্রথম টেস্ট

আগের দুই সফরেও চট্টগ্রামে টেস্ট জিততে পারেনি শ্রীলঙ্কা। সেই দুই ম‍্যাচেই হয়েছিল রান উৎসব। এবার ততটা রান না হলেও উইকেটের জন‍্য প্রাণান্ত চেষ্টা করতে হলো বোলারদের। এই ম‍্যাচে ফল সম্ভব নয়, অনেক আগেই বুঝতে পেরেছিল শ্রীলঙ্কা। মিডল অর্ডার ব‍্যাটসম‍্যান ধনাঞ্জয়া ডি সিলভা দাবি করলেন, প্রথম দিনের খেলা দেখেই তারা বুঝতে পেরেছিলেন ম্যাচ ড্র হবে।

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে খেলা নিজেদের প্রথম দুই টেস্টে জেতে শ্রীলঙ্কা। এবার নিয়ে সবশেষ তিন ম‍্যাচ হলো ড্র।

টস জিতে ব‍্যাট করতে নেমে অ‍্যাঞ্জেলো ম‍্যাথিউসের ১৯৯ রানের ম‍্যারাথন ইনিংসের পরও কেবল ৩৯৭ রান করতে পারে শ্রীলঙ্কা। তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে ৬৮ রানের লিড নেয় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে সফরকারীরা ৬ উইকেটে ২৬০ রান করলে ড্র মেনে নেন দুই অধিনায়ক।

পাঁচ দিন মিলিয়ে উইকেট পড়েছে কেবল ২৫টি। হাতের চোটের জন‍্য ব‍্যাট করতে পারেননি বাংলাদেশের লোয়ার অর্ডার ব‍্যাটসম‍্যান শরিফুল ইসলাম।

দুই দলের প্রথম ইনিংস শেষ হতে প্রায় চার দিন লেগে যাওয়ায় সম্ভাব‍্য ফল হিসেব ড্র-ই ছিল এগিয়ে। তবে বাংলাদেশ জয়ের একটু হলেও আশা জাগাতে পেরেছিল। তবে পঞ্চম দিনের পুরোটা সময় ব‍্যাটিং করে ম‍্যাচ বাঁচায় শ্রীলঙ্কা।

ম্যাচ শেষে দলের প্রতিনিধি হয়ে আসা অফ স্পিনিং অলরাউন্ডার ধনাঞ্জয়া জানালেন, ফল নিয়ে প্রথম দিন থেকেই তাদের মনে কোনো অনিশ্চয়তা ছিল না।

“অবশ‍্যই এটা ড্র হওয়ারই কথা ছিল। আমরা প্রথম দিনই জানতাম, ওরা যখন ব‍্যাটিং করছিল তখনও বুঝতে পারি। বাংলাদেশের ক্ষীণ একটা সম্ভাবনা ছিল জেতার। তবে উইকেটে বোলারদের জন‍্য কিছুই ছিল না। আমরা এই ড্র নিয়ে খুশি।”

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী সোমবার শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

You May Also Like

About the Author: