মুশফিক-বিজয়ের ব্যাপারে প্রধান নির্বাচকের ‘মুখে তালা’

দেশের ক্রিকেটে এখন যেন আলোচনার বিষয়ের অভাব নেই। এর মধ্যে অন্যতম আলোচ্য বিষয় টি-টোয়েন্টি দলে মুশফিকুর রহিমের থাকা-না থাকা আর সীমিত ওভারের দলে এনামুল হক বিজয়ের ফেরা। যদিও এই দুই গুরুত্বপূর্ণ ইস্যুতে মুখ খুলতে নারাজ প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

মুশফিকুর রহিমকে পরোক্ষভাবে টি-টোয়েন্টি থেকে অবসরের আহ্বান জানিয়েছিল বোর্ড। মুশফিক অনেক দিন চুপ থাকলেও চট্টগ্রাম টেস্টে শতকের পর জানিয়েছেন, কোনো ফরম্যাট থেকে অবসরের কোনো ভাবনাই তার নেই। বৃহস্পতিবার (১৯ মে) এ নিয়ে প্রশ্ন করা হয় মিনহাজুল আবেদিন নান্নুকে। তিনি জানালেন, ওয়েস্ট ইন্ডিজ সফরের দল ঘোষণার এ নিয়ে কিছু বলতে অনিচ্ছুক নির্বাচক প্যানেল।

নান্নু বলেন, ‘এটা নিয়ে আমরা এখন আলোচনা করতে চাই না। এটা আলাদা অংশ। এখন টেস্ট সিরিজ চলছে, টেস্ট নিয়েই আলোচনা করছি। ওয়েস্ট ইন্ডিজ সফরের তিন ফরম্যাট নিয়ে যখন আলোচনা হবে তখন সব বিষয় নিয়েই আলোচনা হবে। ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-টোয়েন্টি সিরিজ দিয়েই কিন্তু আমাদের বিশ্বকাপ পরিকল্পনাটা শুরু হবে। ঢাকায় ফিরে ২১ তারিখ সভা আছে এই সিরিজ নিয়ে। তিন ফরম্যাটের দল চূড়ান্ত করে সব কিছু নিয়ে আলোচনা হবে। এজন্য এ মুহূর্তে এই বিষয় নিয়ে আমি কথা বলতে চাচ্ছি না।’

এদিকে ঢাকা প্রিমিয়ার লিগে অতিমানবীয় পারফরম্যান্স দেখানো ব্যাটার এনামুল হক বিজয়কে সীমিত ওভারের দুই ফরম্যাটের দলে ফেরানোর কথা জানিয়েছিলেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। যদিও প্রধান নির্বাচকের কথায় মনে হল, বিজয়ের অন্তর্ভুক্তি তথা দলে ফেরা এখনও নিশ্চিত নয়।

বিজয়কে নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘সব খেলোয়াড়কে নিয়ে আলোচনা হবে। সাদা বল, লাল বল সব নিয়ে আলোচনা হবে। যে ভালো অবস্থানে থাকে তাকে আমরা অন্তর্ভুক্ত করব।’

You May Also Like

About the Author: