ডু অর ডাই ম্যাচে গুজরাটের বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলো ব্যাঙ্গালোর

24updatenews 7 3

আইপিএলের ৬৭তম ম্যাচটি মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম গুজরাট টাইটানসের মধ্যে খেলা হবে। গুজরাটের দলটি প্লে অফে যোগ্যতা অর্জন করেছে এবং পয়েন্ট টেবিলে, এই দলটি ১৩টির মধ্যে ১০টি জয় নিয়ে প্রথম অবস্থানে রয়েছে। একই সঙ্গে এই ম্যাচটি বেঙ্গালুরুর জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। শীর্ষ ৪-এ জায়গা করে নিতে হলে তাকে এই ম্যাচ জিততেই হবে আরসিবিকে। পয়েন্ট টেবিলে, ফাফ ডু প্লেসিসের নেতৃত্বাধীন দল ১৩টির মধ্যে ৭ জয় নিয়ে পঞ্চম স্থানে রয়েছে। আজ আমরা আপনাকে পিচ রিপোর্ট, আবহাওয়ার রিপোর্ট এবং এই ম্যাচের সম্পর্কিত সম্ভাব্য প্লেয়িং ১১ সম্পর্কে বলব।

প্রথমত, আমরা যদি গুজরাটের কথা বলি, তাহলে ব্যাঙ্গালোরের বিপক্ষে কিছু সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হতে পারে। গুজরাট এই ম্যাচে হারলেও, এই দলটি পয়েন্ট টেবিলের প্রথম স্থানে থাকবে এবং ফাইনালে যাওয়ার দুটি সুযোগ পাবে। ঋদ্ধিমান সাহা, শুভমান গিল, ডেভিড মিলার, অধিনায়ক হার্দিক পান্ড্য এবং রাহুল তেওয়াতিয়া এখনও পর্যন্ত গুজরাটের পক্ষে ভাল খেলেছেন যেখানে মহম্মদ শামি, যশ দয়াল, লকি ফার্গুসন এবং আলজারি জোসেফ বোলিংয়ে মুগ্ধ করেছেন। এর পাশাপাশি রশিদ খানও ব্যাটসম্যানদের তার স্পিন জালে আটকে ফেলেছেন। হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বের দলকে বলা হচ্ছে আইপিএল শিরোপার প্রবল দাবিদার।

একইসঙ্গে ব্যাঙ্গালোরের কথা বলতে গেলে, শীর্ষ চারে উঠতে হলে এই দলটিকে যে কোনও উপায়ে ম্যাচ জিততে হবে এবং তাও বড় ব্যবধানে কারণ দিল্লি যদি তাদের শেষ ম্যাচে মুম্বাইকে হারায় তবে স্বপ্ন শেষ। বেঙ্গালুরুর হয়ে প্লে অফ, শুধু স্বপ্নই থেকে যাবে। দলে কোনো পরিবর্তনের আশা না থাকলেও বিরাট কোহলির খারাপ ফর্ম চিন্তার বিষয়। ক্যাপ্টেন ফাফ ডু প্লেসিস, মহিপাল লোমরর এবং দীনেশ কার্তিকও বড় ইনিংস খেলতে চাইবেন কারণ তাদের ব্যাট গত কয়েকটা ম্যাচের জন্য নীরব ছিল যখন গ্লেন ম্যাক্সওয়েল এবং রজত পাটিদার ভাল শুরুকে বড় স্কোরে রূপান্তর করতে পারেনি। অন্যদিকে, বোলিংয়ের দিক থেকে, হর্ষাল প্যাটেল এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা ভাল করেছেন যেখানে জশ হ্যাজেলউড এবং মহম্মদ সিরাজের খারাপ ফর্ম উদ্বেগের বিষয়। এমতাবস্থায় ক্যাপ্টেন ফাফকে এসব সমস্যার লড়াই করতে হবে।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের পিচটি একটি ভারসাম্যপূর্ণ পিচ। প্রাথমিক ম্যাচে ফাস্ট বোলাররা অনেক সাহায্য পেয়েছেন। এর পাশাপাশি ব্যাটসম্যানরাও এই পিচে অনেক সাহায্য পান। টসে জয়ী অধিনায়ক প্রথমে বল করতে পছন্দ করবেন। একই সময়ে, আবহাওয়া সম্পর্কে কথা বললে, বৃহস্পতিবার মুম্বাইয়ের তাপমাত্রা ৩২ থেকে ২৯ ডিগ্রির কাছাকাছি থাকবে বলে আশা করা হচ্ছে। বৃষ্টি ১০% হবে বলে আশা করা হচ্ছে। বাতাস ২১ কিমি/ঘন্টা বেগে বইবে এবং আর্দ্রতা হবে ৬৮%।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: বিরাট কোহলি, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), রজত পাটিদার, গ্লেন ম্যাক্সওয়েল, দীনেশ কার্তিক (উইকেটকিপার), মহিপাল লোমরর, শাহবাজ আহমেদ, ওয়ানিন্দু হাসরাঙ্গা, হর্ষাল প্যাটেল, মহম্মদ সিরাজ, জশ হ্যাজলউড

গুজরাট টাইটানস: ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), শুভমান গিল, ম্যাথিউ ওয়েড / সাই সুদর্শন, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, রাহুল তেওয়াতিয়া, রশিদ খান, আর সাই কিশোর, আলজারি জোসেফ, যশ দয়াল / লকি ফার্গুসন, মহম্মদ শামি

You May Also Like