৫ হাজার না ১০ হাজার রান করবি, জয়কে মুশফিক

টেস্টে বাংলাদেশের ওপেনিংয়ে ভরসার প্রতিক হয়ে উঠেছেন মাহমুদুল হাসান জয়। মাত্র ৫ টেস্ট খেললেও এরই মধ্যে একটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন এই ডানহাতি ব্যাটার।

এমন পারফরম্যান্সের পর অনেকেই জয়কে বাংলাদেশের ভবিষ্যৎ তারকা ভাবছেন। চট্টগ্রাম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মুশফিকুর রহিম।

চতুর্থ দিনের খেলা শেষে সতীর্থদের নিয়ে কেক কেটেছেন এই অভিজ্ঞ ব্যাটার। কেক কাটার সময় জয়ের কাঁধে হাত রেখে মুশফিক বলেছেন, ‘৫ হাজার না একদিন ১০ হাজার রান করবি।’

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরিও তুলে নিয়েছেন মুশফিক। চতুর্থ দিনের শুরু থেকে দায়িত্বশীল ব্যাটিংয়ে নিজের ইনিংস টেনেছেন তিনি। এদিন ৬৮ রান পেরিয়ে যেতেই ৫ হাজারের ক্লাবে জায়গা করে নেন তিনি।

এরপর ধীরস্থির ব্যাটিংয়ে হাফ সেঞ্চুরিকে সেঞ্চুরিতে রূপ দেন মুশফিক। ৫ হাজার রানের মাইলফলকের খুব কাছে আছেন তামিম ইকবালও। তিনি ১৩৩ রান করে যখন মাঠ ছাড়েন তখন ৫ হাজার রান থেকে ১৯ রান দূরে ছিলে তামিম।

চতুর্থ দিন তামিম মাঠে নামার আগেই পাঁচ হাজার রান পূরণ করে ইতিহাসে নাম লেখান মুশফিক। লিটন দাস আউট হলে আবারও মাঠে ফিরেছিলেন তামিম। যদিও প্রথম বলেই বোল্ড হয়ে যান তিনি। ফলে আর মাইলফলক ছোঁয়া হয়নি তার।

তামিম প্রসঙ্গে মুশফিক বলেন, ‘আমার মতে, আপনি যেটা করেন তার চেয়ে আপনার ভাই, আপনার সতীর্থ ভালো কিছু করলে খুবই ভালো লাগে। আলাদা একটা অনুভুতি হয়। তামিমের পাঁচ হাজার রান হলে আরও ভালো লাগতো।’

Post navigation

You May Also Like

About the Author: