বিশ্বকাপঃ তামিমকে বিশ্বকাপে খেলানো হবে কঠিন

২০২০ সালের মার্চের পর আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেননি তামিম ইকবাল, ছিলেন না গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও। চলতি বছরের জানুয়ারিতে বিপিএল চলাকালীন কুড়ি ওভারের এই ফরম্যাট থেকে ছয় মাসের জন্য বিরতি নেওয়ার ঘোষণা দিয়েছিলেন তিনি। যা শেষ হবে জুলাইয়ের শেষভাগে।

তবে জুলাইয়ে বিরতি শেষেই বাংলাদেশ টি-টোয়েন্টি দলে ফেরা সহজ হবে না তামিমের জন্য। কেননা আগামী অক্টোবরে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এখন থেকেই একটি প্রাথমিক দল বানিয়ে বেশ কিছু সিরিজ একসঙ্গে খেলিয়ে তাদেরকে তৈরি করার কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

যেখানে স্বাভাবিকভাবেই নেই এই ফরম্যাট থেকে বিরতিতে থাকা তামিম। তাই বিশ্বকাপের আগে বিরতি শেষ হলেও তার টি-টোয়েন্টি দলে ফেরা সহজ হবে না। সেই কথাটিই আজ (মঙ্গলবার) বলে গেলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে তিনি বলেন, ‘তামিম ইকবাল অন্যতম সিনিয়র ক্রিকেটার। ও নিজের অবস্থান নিজেই ভালো বুঝে। এ (বিরতি ভেঙে ফেরা) নিয়ে তার সঙ্গে অনেক আলোচনা হয়েছে আমাদের। সে আপনাদের কাছে বলেছে তার পরিকল্পনা, এরপর আমাদের কিছু বলার আছে?’

বর্তমান অবস্থায় তামিমকে বিশ্বকাপ দলে রাখা কঠিন হবে জানিয়ে জালাল আরও বলেন, ‘(বিরতির) ছয় মাস পার হয়ে গেলে সে থাকবে কী না এটা তার মুখ থেকে শুনবেন। আমি সেটা বলতে পারছি না। তবে এটা (বিশ্বকাপে খেলানো) মনে হয় কঠিন।’

You May Also Like

About the Author: