মাত্র পাওয়াঃ শ্রীলঙ্কাকে শেষ দিনে অলআউট করে জিততে চায় বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষেও বোঝার উপায় নেই আদৌ ফল আসবে কি না এই ম্যাচে। কেননা ম্যাচের তিন দিনেও শেষ হয়নি দুই দলের প্রথম ইনিংস। উইকেট পড়েছে মাত্র ১৩টি। ব্যাটিংবান্ধব এ উইকেটে ফল না আসার সম্ভাবনাই বেশি। তবে বাংলাদেশ দলের রয়েছে ভিন্ন চিন্তা।

তামিম ইকবালের সেঞ্চুরি, মাহমুদুল হাসান জয়, মুশফিকুর রহিম ও লিটন দাসের ফিফটিতে তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৩১৮ রান। শ্রীলঙ্কা প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে করেছিল ৩৯৭ রান। অর্থাৎ প্রথম ইনিংসে এখনও ৭৯ রানে পিছিয়ে বাংলাদেশ।

এই ম্যাচে ফল আনার জন্য চতুর্থ দিন পুরোটা সময় ব্যাট করে যেতে চায় বাংলাদেশ। এরপর বড় লিড নিয়ে ম্যাচের শেষ দিন শ্রীলঙ্কাকে অলআউট করার পরিকল্পনা স্বাগতিকদের। লিটন দাস, তামিম ইকবাল, সাকিব আল হাসানদের মতো দ্রুত রান তোলা ব্যাটার থাকায় এ ব্যাপারে আশাবাদী টাইগারদের ব্যাটিং জেমি সিডন্স।

মঙ্গলবারের খেলা শেষে তিনি বলেছেন, ‘আমি মনে করি, আমরা যদি আগামীকাল পুরোটা ব্যাট করতে পারি এবং শেষ দিনে তাদের অলআউট করার চেষ্টা করতে পারবো। এটি ভালো একটা চেষ্টা হবে। শেষ পর্যন্ত আমরা যা-ই পাই না কেন। আমাদের আরও ৭০ (৭৯) রান প্রয়োজন। প্রতিভাবান ব্যাটাররাও বাকি আছে।’

ম্যাচের উইকেট এখনও ব্যাটিংয়ের জন্য অনেক ভালো আছে জানিয়ে সিডন্স বলেন, ‘উইকেট এখনও অনেক ভালো, কোনো ক্র্যাক হয়নি। স্পিনারদের জন্য টার্ন বা পেসারদের জন্য তেমন বাউন্স নেই। আমরা আশা করি বোর্ডে একটা সংগ্রহ দাঁড় করাতে পারবো। এরপর হয়তো উইকেটে টার্নের দেখা মিলতেও পারে।’

You May Also Like

About the Author: