বন্ধু মেসিকে ছেড়ে নতুন ক্লাবে ডি মারিয়া!

ঢাকা: বন্ধু লিওনেল মেসিকে ছেড়ে ফ্রি ট্রান্সফারে নতুন ক্লাবে যোগ দিলেন ডি মারিয়া। পিএসজি ছেড়ে আর্জেন্টাইন তারকা যোগ দিচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদোর আগের ক্লাব জুভেন্টাসে।

অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামের ক্লাবটির সঙ্গে এক বছরের চুক্তির ব্যাপারে সম্মতি দিয়েছেন আর্জেন্টিনার কোপা আমেরিকাজয়ী ডি মারিয়া। পিএসজির সঙ্গে তার ক্যারিয়ার ছিল সাত বছরের। ক্লাবটিতে সবগুলো ঘরোয়া ট্রফিই জেতা হয়ে গেছে তার। কিন্তু এই মৌসুমের পর আর তার সঙ্গে সম্পর্ক রাখতে চায় না পিএসজি।

৩৪ বছর বয়সী ডি মারিয়া ২১ মে মেৎজের বিপক্ষে লিগ ওয়ান চ্যাম্পিয়নদের জার্সিতে শেষ ম্যাচ খেলবেন। তারপরই ফ্রি এজেন্ট তিনি।ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোল জানিয়েছে, ২০২২-২৩ মৌসুমের জন্য তাকে নেওয়ার ব্যাপারে সম্মতিতে পৌঁছেছে জুভেন্টাস। আরো এক বছর বাড়তি তাকে রেখে দেওয়ার পথও খোলা রেখেছে ইতালিয়ান জায়ান্টরা।

২০১৫ সালে ৫ কোটি ২০ লাখ ইউরো খরচ করে ডি মারিয়াকে ম্যানইউ থেকে কেনে পিএসজি। ক্লাবটির সঙ্গে পাঁচটি লিগ ওয়ান, পাঁচটি ফরাসি কাপ ও তিনটি ট্রফি জেতেন। ২০২০ সালে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকাও রাখেন।সব মিলিয়ে ফরাসি জায়ান্টদের জার্সিতে ২৯৪ ম্যাচ খেলে করেন ৯২ গোল। আর সতীর্থদের বানিয়ে দিয়েছেন ১১৮ গোল।

You May Also Like

About the Author: