ব্রেকিং নিউজঃ মুশফিককে ছাড়িয়ে শীর্ষে তামিম

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহকের জায়গাটা নিয়ে মুশফিকুর রহিম এবং তামিম ইকবালের মধ্যে লড়াই অব্যাহত আছে। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শুরুর আগে এই তালিকার শীর্ষে ছিলেন মুশফিক। এবার পাঁচ দিনের ক্রিকেটের প্রথম ম্যাচ খেলতে নেমেই এই উইকেটকিপার ব্যাটসম্যানকে পেছনে ফেললেন তামিম।

৪ হাজার ৯৩২ রান নিয়ে এতদিন টেস্টের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন মুশফিক। অন্যদিকে ৪ হাজার ৮৪৮ রান নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শুরু করেন তামিম। চট্টগ্রামে চলমান প্রথম টেস্টে তৃতীয় দিন ব্যক্তিগত ৮৫তম রান নিয়ে বগুড়ার ক্রিকেটারকে এক ধাপ নিচে নামান ওয়ানডে দলপতি।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৯৭ রানের জবাবে বিনা উইকেটে ৭৬ রান নিয়ে প্রথম ইনিংসে দ্বিতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ। তামিম ৩৫ এবং জয় ৩১ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাট করতে নামেন। শুরু থেকেই নজরকাড়া ব্যাটিং করছেন তামিম। এই ওপেনারকে কখনও কখনও আগ্রাসী হতে দেখা গেছে লঙ্কান বোলারদের ওপর।

দিনের পঞ্চম ওভারে অর্ধশতকের দেখা পান তামিম। রমেশ মেন্ডিসের বল গড়িয়ে বাউন্ডারি ছাড়া করে সাদা পোশাকের ক্রিকেটে ৩২তম হাফ সেঞ্চুরি তুলে নেন। জয়কে নিয়ে শতরানের জুটি গড়তেও বেশি সময় নেননি। লাঞ্চের আগে জয়ও ফিফটি তুলে নিয়েছেন। আসিথা ফার্নান্দোকে অন সাইডে ক্লিপ করে দুই রান নিয়ে দেশের মাটিতে প্রথম হাফ সেঞ্চুরি করেন চাঁদপুরের এই ক্রিকেটার। এজন্য ১১০ বলের মোকাবেলায় ৮টি চার মারেন এই তরুণ ওপেনার।

বিনা উইকেটে ১৫৭ রান নিয়ে দুপুরের খাবার খেতে গেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার স্কোর থেকে প্রথম ইনিংসে ২৪০ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা। তামিম ৮৯ এবং জয় ৫৮ রান নিয়ে দ্বিতীয় সেশনে ব্যাট করতে নামবেন।

You May Also Like

About the Author: