ওয়ানডে মেজাজে রান তুলছে বাংলাদেশ, দেখেনিন সর্বশেষ স্কোর

১৫ মাস পর টেস্ট ক্রিকেটে ফিরেই ৫ উইকেট শিকার করেছেন বাংলাদেশি স্পিনার নাঈম হাসান। তার ক্যারিয়ারের তৃতীয় ‘৫ উইকেট’ শিকারের দিনে শ্রীলঙ্কা অলআউট হয়েছে ৩৯৭ রানে। শ্রীলঙ্কার দেয়া প্রথম ইনিংসের ৩৯৭ রানের জবাবে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ৬৪ রান। জয় ২৫ রান ও ৩৩ রানে অপরাজিত আছেন তামিম।

৪ উইকেটে ২৫৮ রান নিয়ে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন শুরু করা শ্রীলঙ্কা প্রথম সেশন শেষ করে ৬ উইকেটে ৩২৭ রান নিয়ে। প্রথম সেশনে দীনেশ চান্দিমালকে (৬৬) হারালেও অ্যাঞ্জেলো ম্যাথিউস ‘জীবন পাওয়ার’ সুবিধা কাজে লাগিয়ে পৌঁছে যান ডাবল সেঞ্চুরির কাছাকাছি। তার আগে বিশ্ব ফার্নান্দোর প্রতিরোধ গড়া ব্যাটিংয়ে ৮ উইকেটে ৩৭৫ রান নিয়ে দ্বিতীয় সেশন শেষ করে লঙ্কানরা।

তবে মাত্র ১ রানের জন্য ম্যাথিউস পাননি ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরির দেখা। শরিফুল ইসলামের বাউন্সারে মাথায় কিঞ্চিৎ আঘাত পাওয়া বিশ্ব তৃতীয় সেশনের শুরু ছিলেন রিটায়ার্ড হার্ট। আসিথা ফার্নান্দোকে নাঈম বোল্ড করলে আবারও ক্রিজে নামেন বিশ্ব। শেষপর্যন্ত ৮৪ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন দারুণ দৃঢ়তা দেখানো এই টেল এন্ডার।

৩৮৫তম বলে সাকিবের দারুণ এক ক্যাচে পরিণত হয়ে বিদায় নেন ১৯৯ রান করা ম্যাথিউস, শ্রীলঙ্কা অলআউট হয় ৩৯৭ রানে। ম্যাথিউসের ইনিংসে ছিল ১৯টি চার ও ১টি ছক্কা। ম্যাথিউসকে ফিরিয়ে নাঈম মোট ৬টি উইকেট শিকার করেন ইনিংসে। এছাড়া সাকিব আল হাসান শিকার করেন তিনটি উইকেট, তাইজুল একটি।

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন, ৩য় সেশন)

টস : শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা ১ম ইনিংস : ৩৯৭/১০ (১৫৩ ওভার)

ম্যাথিউস ১৯৯, চান্দিমাল ৬৬, কুশল ৫৪, ওশাদা ৩৬, বিশ্ব ১৭*

নাঈম ১০৫/৬, সাকিব ৬০/৩, তাইজুল ১০৭/১

You May Also Like

About the Author: